মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। ছবি : সংগৃহীত

সরকারি বিভিন্ন দপ্তরের বিগত ৫ বছরে কাজের হিসাব চেয়েছেন মৌলভীবাজার-২ (কুলাউড়া উপজেলা) আসনের সাংসদ সুলতান মোহাম্মদ মনসুর। ২৫ মার্চ সোমবার উপজেলার উন্নয়ন কর্মকাণ্ড ও আইনশৃঙ্খলা বিষয়ে সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে তিনি এ হিসাব চান।

বিগত ৫ বছরে কাজের হিসাবের বিষয়ে সুলতান মোহাম্মদ মনসুর গণমাধ্যমকে বলেন, ‘আমি পাঁচ বছরের সরকারি বিভিন্ন দপ্তরের কাজের হিসাব চেয়েছি।’

মতবিনিময় সভায় সুলতান মনসুর বলেন, পাঁচ বছরে উপজেলায় কী পরিমাণ সরকারি বরাদ্দ এসেছে, কতটি কাজ বাস্তবায়ন হয়েছে, কতটি চলমান এর বিস্তারিত লিখিত বিবরণ দিতে হবে। বিশেষ করে পিআইও (প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়), এলজিইডি (স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর), সওজ (সড়ক ও জনপথ অধিদপ্তর), সমাজসেবা, পিডিবি (বিদ্যুৎ উন্নয়ন বোর্ড), পাউবো (পানি উন্নয়ন বোর্ড) ও বন বিভাগের তথ্যগুলো জানা দরকার।

সরকারি কর্মকর্তাদের উদ্দেশে সুলতান মনসুর  বলেন, ‘আপনারা প্রজাতন্ত্রের কর্মচারী। জনগণের ট্যাক্সের টাকায় আপনারা বেতন পান। তাই কোনোভাবেই যেন আপনাদের দ্বারা জনগণ হয়রানির শিকার না হন, সে বিষয়ে সতর্ক থাকতে হবে।’

মতবিনিময় সভায় সভাপত্বি করেন কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবুল লাইছ। উপজেলার প্রশাসনিক বিভিন্ন পর্যায়ের কর্তকর্তারা উপস্থিত ছিলেন।

আজকের পত্রিকা/আ.স্ব/