আসাদুজ্জামান স্বপ্ন
সিনিয়র রিপোর্টার

বাংলাদেশ সরকারের প্রতীকী।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশের ভিত্তিতে ৪৬ জন প্রশাসনিক ও ব্যক্তিগত কর্মকর্তাকে ক্যাডার বর্হিভূত পদে পদোন্নতি দিয়ে সহকারী সচিব হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। প্রশাসনে নন-ক্যাডার ক্যাটাগরিতে রয়েছে উপসচিবের নয়টি, জ্যেষ্ঠ সহকারী সচিবের ৫৭টি এবং সহকারী সচিবের ২১০টি পদ।  ১১ ফেব্রুয়ারি সোমবার জাতীয় বেতনস্কেল, ২০১৫ অনুযায়ী নবম গ্রেড (২২০০০-৫৩০৬০/-) দিয়ে স্বাক্ষর করা এক আদেশ প্রকাশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এছাড়াও ১০ ফেব্রুয়ারি রবিবার  স্বাক্ষর করা আরেকটি আদেশ প্রকাশ করা হয়। পদোন্নতি দিয়ে তাদেরকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়।

প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে আরো রয়েছেন স্থানীয় সরকার বিভাগের মোহাম্মদ আক্তার হোসেন, এসএম হুমায়ুন কবীর ও মো. শাহ জালাল, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের মাতোয়ারা বেগম, অর্থ বিভাগের মো. দুলাল মিঞা, লিলি বেগম ও আব্দুস সামাদ খান, শিল্প মন্ত্রণালয়ের মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ছৈয়দ আজিম উদ্দিন আহমেদ ও মাহবুবুর রহমান চৌধুরী, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সায়মা আক্তার ও মো. রফিকুল ইসলাম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মো. আবদুল জলিল মজুমদার।

ব্যক্তিগত কর্মকর্তাদের মধ্যে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আজিজুর রহমান, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের তাপস কুমার ভৌমিক, স্থানীয় সরকার বিভাগের কেএম আনিছুল ইসলাম, জননিরাপত্তা বিভাগের আবদুল মোতালিব, পরিকল্পনা বিভাগের রোকসানা আখতার, হাবিবুর রহমান ও মো. আমিনুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বিমল চন্দ্র দেব, কৃষি মন্ত্রণালয়ের লিটন কুমার চৌধুরী, মো. আবু বকর সিদ্দিকী ও মো. শফিবুল ইসলাম, অর্থ বিভাগের এটিএম ইউনুছ, সড়ক পরিবহন ও সেতু বিভাগের সৈয়দ জাকির হোসেন পদোন্নতি পেয়েছেন।

প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের মো. নুরুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মো. ইব্রাহীম মিয়াজী, পরিকল্পনা বিভাগের মো. ফেরদৌস, জনপ্রশাসনের মো. আনিছুর রহমান, মো. আবদুর রশিদ, আতাউর রহমান ও মো. আব্দুর রশিদ, বাণিজ্য মন্ত্রণালয়ের মো. আব্দুর রাজ্জাক গাজী ও মো. আবদুল কাদের, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মো. আনিছুর রহমান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে মো. আব্দুর রশিদ, বিদ্যুৎ বিভাগের মো. লুৎফর রহমান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের মো. সেলিম সিকদার পদোন্নতি পেয়ে সহকারী সচিব হয়েছেন।

ব্যক্তিগত কর্মকর্তাদের মধ্যে পদোন্নতির তালিকায় রয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের মো. রায়হান আলী, রাষ্ট্রপতির কার্যালয়ের জনবিভাগের কাজী নিয়ামুল ইসলাম, পরিকল্পনা বিভাগের মো. হারুন অর রশীদ, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের মাহমুদা ইয়াছমিন, মো. ইমাম হোসেন ও হাসনে বানু, আইন ও বিচার বিভাগের মোহাম্মদ জসিম উদ্দিন।