মৃত্তিকা গুণের চলচ্চিত্রের পোস্টার। ছবি: সংগৃহীত

২৬ জুলাই বড় পর্দায় মুক্তি পেতে যাচ্ছে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত সরকারি অনুদানে নির্মিত মৃত্তিকা গুণের পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘কালো মেঘের ভেলা’। বাবা নির্মলেন্দু গুণের লেখা শিশুতোষ উপন্যাস ‘কালো মেঘের ভেলা’কে চলচ্চিত্রে নিয়ে এসেছেন মেয়ে মৃত্তিকা গুণ। স্বল্পদৈর্ঘ্যের জন্য অনুদান পেলেও বহু খাটাখাটনি করে গল্পটিকে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে রূপ দিয়েছেন মৃত্তিকা। চিত্রনাট্য করেছেন প্রয়াত ফারুক হোসেন।

স্বল্পদৈর্ঘ্য হিসেবে অনুদান পাওয়া এই ছবিটি এরইমধ্যে বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র হিসেবে চলচ্চিত্রটি কলকাতা ইন্টারনেশনাল কাল্ট ফিল্ম ফেস্টিভালে সেরা শিশু চলচ্চিত্র বিভাগে পুরস্কারও অর্জন করে। এবার বড় পর্দায় ‘কালো মেঘের ভেলা’ মুক্তি দিতে চান মৃত্তিকা। প্রাথমিকভাবে আগামী ২৬ জুলাই তারিখও ঠিক করে ফেলেছেন। কিন্তু তার আগে প্রচার প্রচারণা নিয়ে পরিকল্পনা করছেন নির্মাতা। শিগগিরই চলচ্চিত্রটির ট্রেলার মুক্তি পাবে বলে জানা গেছে।

ছবির বেশিরভাগ অংশের শুটিং হয়েছে কবির গ্রাম বারহাট্টায়। এছাড়া কমলাপুর, পুবাইল, তেজগাঁও বস্তিতেও শুটিং সম্পন্ন করেছেন মৃত্তিকা গুণ। গল্পের কেন্দ্রীয় চরিত্র মা ও ছেলে। যেখানে মায়ের চরিত্রে অভিনয় করেছেন রুনা খান ও ছেলের চরিত্রে অভিনয় করেছেন পিদিম থিয়েটারের আপন।

আজকের পত্রিকা/এমইউ/সিফাত