২১ জুন অনুষ্ঠিত হবে কবি-কথাসাহিত্যিকদের প্রীতি ক্রিকেট ম্যাচ। ছবি : সংগৃহীত

২১জুন শুক্রবার বেলা ২.৩০ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে কবি-কথাসাহিত্যিকদের এক প্রীতি ক্রিকেট ম্যাচ। এই ক্রিকেট ম্যাচের উদ্বোধন করবেন কবি কামাল চৌধুরী।

এই প্রীতি ক্রিকেট ম্যাচে অংশগ্রহণ করবেন দেশের খ্যাতিমান সব কবি ও কথাসাহিত্যিকরা। কবিদের গীতাঞ্জলী দলের মুখোমুখি হবে কথাসাহিত্যকদের খোয়াবনামা দল। গীতাঞ্জলী দলের অধিনায়ক হিসেবে থাকবেন কবি মোহাম্মদ সাদিক ও সহ-অধিনায়ক হিসেবে থাকবেন কবি শামীম রেজা। আর খোয়াবনামা দলের অধিনায়কত্ব করবেন কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন এবং সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন জাকির তালুকদার।

এছাড়া খেলায় ম্যাচ আম্পায়ার হিসেবে দেখা যাবে অনিকেত শামীম এবং রাজু আহমেদ মামুনকে। খেলার উত্তেজনা বাড়াতে ধারাভাষ্যকারের দায়িত্ব পালন করবেন হাসান মাহামুদ, রওশন ঝুনু, সাকিরা পারভিন সোমা, স্বকৃত নোমান এবং স্নিগ্ধা বাউল।

কবি-কথাসাহিত্যিক প্রীতি ক্রিকেট ম্যাচের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসবে থাকবেন কবি আসাদ চৌধুরী, বাংলা একাডেমির মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজী, সেলিনা হোসেন, আসাদ মান্নান, মোহাম্মদ সামাদ, মোহিত কামাল, মিহির লাল সাহা, তুষার দাশ, ফরিদ কবির, কামাল পাশা চৌধুরী, আবদুর রাজ্জাক, সৈয়দ তারিক, রাজু আলাউদ্দিন, ইমতিয়ার শামীম, কুমার চক্রবর্তী, মজিদ মাহমুদ, আনন্দ মজুমদার, সৈয়দ রনো এবং সরকার আবদুল মান্নান।

এই প্রীতি ক্রিকেট ম্যাচে খেলোয়াড়দের পুরস্কার হিসেবে বই দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ঐতিহ্য প্রকাশনীর প্রকাশক আরিফুর রহমান নাঈম বই স্পন্সর করার প্রতিশ্রুতি দিয়েছেন। সেক্ষেত্রে ম্যান অব দ্য ম্যাচ পাবেন বিভূতিভূষণ রচনাবলী (১০ খন্ড), সেরা ব্যাটসম্যান পাবেন জীবনানন্দ রচনাবলী (৬ খন্ড), সেরা বোলার পাবেন জীবনানন্দ রচনাবলী (৬ খন্ড) এবং সেরা ফিল্ডারকে দেয়া হবে শরৎ রচনাবলী (৫ খন্ড)। এছাড়া অংশগ্রহণকারী সকল খেলোয়াড় এবং টিম ম্যানেজমেন্টে যারা থাকবেন তাদের সকলকে ক্রেস্ট এবং বই দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উল্লেখ্য, খেলাটি ফেসবুক লাইভে সম্প্রচার করা হবে। সম্প্রচারের দায়িত্বে থাকবেন জুনান নাশিত, নাহিদা আশরাফী, ইশরাত তানিয়া, সালেহীন শিপ্রা, সিফাত বিনতে ওয়াহিদ এবং নাহিদা নাহিদ।

গীতাঞ্জলী একাদশ :

মোহাম্মদ সাদিক (অধিনায়ক), শামীম রেজা ( সহ-অধিনায়ক), জাকির জাফরান, জুয়েল মুস্তাফিজ, রোকন জহুর, মামুন খান, শিমুল সালাহউদ্দিন, মিছিল খন্দকার, অরবিন্দ চক্রবর্তী, সানাউল্লাহ সাগর, সাইয়েদ জামিল, নাঈম ফিরোজ, মোসাব্বির আহে আলী।

খোয়াবনামা একাদশ :

ইমদাদুল হক মিলন (অধিনায়ক), জাকির তালুকদার (সহ-অধিনায়ক), আশরাফ জুয়েল, তানিম কবির, অরণ্য প্রভা, মেহেদী উল্লাহ, ফারুক সুমন, মোজাফফর হোসেন, রাসেল রায়হান, আসান উজ জামান, হাসান জামিল, মহসীন চৌধুরী জয়, সাজ্জাক হোসেন শিহাব, মেহেদী ধ্রুব রিশাদ,  আল ইমরান

আজকের পত্রিকা/কেএইচআর/সিফাত