ছবি: সংগৃহীত

‘বাকিটা ব্যক্তিগত’ খ্যাত পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্যের পরবর্তী সিনেমা ‘রাজলক্ষ্মী-শ্রীকান্ত’তে রাজলক্ষ্মীর ভূমিকায় দেখা যাবে বাংলাদেশের জ্যোতিকা জ্যোতিকে। এ খবর ইতোমধ্যেই সবার জানা। নতুন খবর হচ্ছে এরইমধ্যে সিনেমার সকল কাজ সম্পন্ন হওয়ার পথে। জানিয়ে দেওয়া হয়েছে মুক্তির তারিখও। আগামী ২০ সেপ্টেম্বর মোশন পোস্টারের ব্যানারে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে।

বেশ কিছুদিন অন্তর্ধানে থাকার পর আবার শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’র গাথা বড় পর্দায় নিয়ে আসছেন প্রদীপ্ত। তবে এই প্রথমবার নয়, এর আগেও শ্রীকান্ত সিরিজের উপন্যাস অবলম্বনে ছবি তৈরি হয়েছে, ১৯৫৮-তে ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’, ১৯৫৯-এ ‘ইন্দ্রনাথ শ্রীকান্ত ও অন্নদা দিদি’ এবং শেষমেশ ২০০৮ সালে তৈরি হয়েছিল ‘ইতি শ্রীকান্ত’।

২০১৬ সালের শেষ থেকে এই সিনেমা নির্মাণের কথাবার্তা শুরু হয়। বিভিন্ন কারণে শুটিং পিছিয়ে যাওয়ার পর ২০১৭-র ডিসেম্বরে শুটিং হয় এই ছবির।

শ্রীকান্তর চরিত্রে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী, রাজলক্ষ্মীর ভূমিকায় দেখা যাবে বাংলাদেশী অভিনেত্রী জ্যোতিকা জ্যোতিকে। এই প্রথমবার কলকাতার বাংলা ছবিতে কাজ করলেন জ্যোতি। শ্রীকান্তর ছোটবেলার চরিত্রে দেখা যাবে সোহম মিত্রকে।

 

আজকের পত্রিকা/সিফাত