রধান অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়ের সচিব আব্দুল্লাহ্ আল মোহসীন চৌধুরী।

কুমিল্লার চৌদ্দগ্রাম পৌরসভায় বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে এবং স্থিতিশীল উন্নয়ন ও সবুজ নগরায়ন এর লক্ষ্যে মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ চেয়ারম্যান সড়কে এক মিনিটে এক হাজার চারাগাছ রোপন করা হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার বিকেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়ের সচিব আব্দুল্লাহ্ আল মোহসীন চৌধুরী।

বৃক্ষরোপন কর্মসূচির উদ্যোক্তা ও পৌর মেয়র মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন কর্মসূচির পরিকল্পনাকারী ভারতের রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক ড. তাপস পাল।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপন দেবনাথ, উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, উপজেলা আ’লীগ নেতা জিএম মীর হোসেন মীরু, বিভাগীয় বন কর্মকর্তা কাজী নুরুল করিম।

কর্মসূচিতে পৌর কাউন্সিলর, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রী, অভিভাবক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় যুবকরা অংশগ্রহণ করেন। ১ মিনিটে ১ হাজার চারা গাছ রোপনএ কর্মসূচি পুরো উপজেলা আলোড়ন সৃষ্টি করেছে।

উল্লেখ্য, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পূর্ব পাশে চৌদ্দগ্রাম পৌরসভায় বাইপাস হিসেবে পরিচিত বীর মুক্তিযোদ্ধা আবদুর রশিদ চেয়ারম্যান সড়কটি বীরচন্দ্রনগর, নাটাপাড়া, বালুজুড়ি, নোয়াপাড়া, রামচন্দ্রপুর, গোমারবাড়ি ও রামরায়গ্রামের মানুষের চলাচলের জন্য নির্মাণ করা হয়েছে।

শাকিল মোল্লা/কুমিল্লা