হুয়াওয়ে ওয়াই ৭ প্রো। ছবি : সংগৃহীত

সম্প্রতি দেশের বাজারে হুয়াওয়ে ওয়াই ৭ প্রো নিয়ে আসার ঘোষণা দিয়েছিল হুয়াওয়ে বাংলাদেশ। সে সময় নতুন এই ফোনটির দাম ঘোষণা করেনি হুয়াওয়ে। এবার জানা গেলো সে দাম। ১৬ হাজার ৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে হুয়াওয়ে ওয়াই ৭ প্রো। সেই সাথে থাকছে রবি, গ্রামীনফোন ও বাংলালিংক গ্রাহকদের জন্য বান্ডেল অফার।

 

নতুন এই ফোন নিয়ে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং বলেন, বাংলাদেশের বাজার আমাদের কাছে সবসময়ই গুরুত্বপূর্ণ। মাঝারি বাজেটের হুয়াওয়ে ওয়াই ৭ প্রো ২০১৯ দেশের মানুষের মন জয় করতে পারবে।

জানা গেছে, হুয়াওয়ে ওয়াই ৭ প্রো ফোনে রয়েছে চার্জ দীর্ঘ সময় ধরে রাখতে ডিভাইসটিতে রয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ৬ দশমিক ২৬ ইঞ্চির ডিউড্রপ ডিসপ্লে। এর স্ক্রিন টু বডির অনুপাত রাখা হয়েছে প্রায় ৮৭ শতাংশ। ফ্ল্যাশসহ ১৬ মেগাপিক্সেলের সামনের ক্যামেরার সঙ্গে পিছনে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তার ১৩ মেগাপিক্সেল ও ২ পিক্সেলের ক্যামেরা। আর অ্যাপারচার ১.৮ এফের সঙ্গে ফোনটিতে রয়েছে ফেইস আনলক প্রযুক্তি।তিন জিবি র‌্যাম ও ৩২ জিবি রমসহ থাকছে কোয়ালকম ৪৫০ অক্টাকোর চিপসেট। এছাড়াও এতে ৫১২ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ কার্ড ব্যবহার করা যাবে। অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও ও ইএমইউআই ৮.২ দিয়ে স্মার্টফোনটি চলবে

আজকের পত্রিকা/ এমআরএস