বৃহস্পতিবার জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের কার্যালয় রোভার স্কাউট গ্রুপের দুটি দলের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের শুভ উদ্বোধন করেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ৭ জন রোভার আগামী ২০-২৪ ডিসেম্বর-২০১৯ নরসিংদী থেকে মৌলবীবাজার পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণ করবেন।

(৫ ডিসেম্বর) বৃহস্পতিবার জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের কার্যালয় রোভার স্কাউট গ্রুপের দুটি দলের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের শুভ উদ্বোধন করেন।

এছাড়াও (গত ২০ ফেব্রুয়ারি) দিবাগত রাতে চকবাজার ট্রাজেডিতে অংশগ্রহণ করে জীবনের উপর ঝুঁকি নিয়ে দুঃসাহসিক অবদান ও অন্যান্য কার্যক্রমের ভিত্তিতে মো: আহসান হাবীব ও মো. এনামুল হাসান কাওছার-কে বাংলাদেশ স্কাউটস গ্যালান্ট্রি অ্যাওয়ার্ড-এ মনোনীত করে।

বাংলাদেশ স্কাউটসের সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য বিভাগ, দুঃসাহসিক কাজে জীবনের উপর ঝুঁকি নিয়ে সফলভাবে সম্পন্ন করার স্বীকৃতিস্বরূপ ‘গ্যালান্ট্রি অ্যাওয়ার্ড’ শীর্ষক অ্যাওয়ার্ড প্রদান করে থাকে উপাচার্য তাদেরকে সম্মাননা স্মারক তুলে দেন|

এসময় উপস্থিত ছিলেন জবি রোভারের সম্পাদক অধ্যাপক ড. মনিরুজ্জামান খন্দকার, রোভার স্কাউট লিডার ও ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মনিরুজ্জামান

উল্লেখ্য, রোভার স্কাউটস্ এর সর্বোচ্চ সম্মান প্রেসিডেন্ট’স্ রোভার স্কাউট এ্যাওয়ার্ড প্রাপ্তির লক্ষ্যে পরিভ্রমণ ব্যাজ অর্জন করার জন্য তারা এই পরিভ্রমণ সম্পন্ন করবে। পাঁচ দিনব্যাপি এই প্রোগ্রামে তারা নরসিংদী ,ভৈরব, মাধবপুর, শ্রীমঙ্গল পায়ে হেঁটে পরিভ্রমণ করবে।

এছাড়াও রোভার মাইনুল হোসেন মুন্না, ৫ নভেম্বর জবির ৩০তম রোভার হিসেবে রোভার স্কাউটদের সর্বোচ্চ সম্মাননা প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জন করায় তাকে শুভেচ্ছা স্মারক ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

মিজানুর রহমান/জবি