৮ জুলাই সোমবার সন্ধ্যায় রাজধানীর কারওয়ান বাজারের বেস্ট ওয়েস্টার্ন লা ভিঞ্চি  হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আয়োজকরা। ছবি: সংগৃহীত।

ঢাকায় আবারও শুরু হচ্ছে ল্যাপটপ মেলা। ১১ জুলাই বৃহস্পতিবার থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বসছে তিন দিনের ‘ইসেট ল্যাপটপ ফেয়ার ২০১৯’।

নতুন সব ল্যাপটপ ও ল্যাপটপের গ্যাজেট নিয়ে মেলাটি চলবে শনিবার পর্যন্ত।

এবারের আয়োজনে একটি টাইটেল স্পন্সর প্যাভিলিয়ন, চারটি স্পন্সর প্যাভিলিয়ন, ২৬টি মিনি প্যাভিলিয়ন ও ১০টি স্টলে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রি করবে।

৮ জুলাই সোমবার সন্ধ্যায় রাজধানীর কারওয়ান বাজারের বেস্ট ওয়েস্টার্ন লা ভিঞ্চি  হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আয়োজকরা এসব তথ্য জানান।

প্রদর্শনীতে পাওয়া যাবে ট্যাবলেট কম্পিউটার, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও ল্যাপটপের আনুসঙ্গিক গ্যাজেট। বিশেষ ছাড়, উপহারের পাশাপাশি মেলায় বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়কও উন্মোচন করা হবে।

এবারের মেলার প্রধান পৃষ্ঠপোষক ইসেট। সহ-পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে আসুস, ডেল, এইচপি, লেনোভো। সাইবার সিকিউরিট পার্টনার হিসেবে রয়েছে ক্যাসপারস্কি। এ ছাড়াও, পার্টনার হিসেবে রয়েছে তথ্যপ্রযুক্তি ও টেলিকম বিষয়ক বিশেষায়িত নিউজ পোর্টাল টেকশহরডটকম এবং এডুমেকার।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের এই সুযোগ পাবে।