সোমবার (১৮ নভেম্বর) বেলা ১২টার দিকে রাজউক কর্তৃপক্ষ নগরীর নিকেতনে নায়ক শাকিব খানের নির্মাণাধীন ১০ তলা ভবনে অভিযান চালিয়ে ‘নকশা না মেনে বাড়ি নির্মাণ’-করায় জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা করেন রাজউকের নির্বাহী হাকিম আশরাফ হোসেন।

এমন ঘটনায় বিস্ময় প্রকাশ করে এই নায়ক বললেন, ‘আমি রাজউকের নিয়ম মেনে ও অনুমতি নিয়েই বাড়ি বানিয়েছি’।

কোনো ধরনের নোটিশ ছাড়াই রাজউকের এই অভিযান সম্পন্ন হয়েছে বলে দাবি শাকিব খানের।

শাকিব একটি অনলাইন গণমাধ্যমকে বলেন, আমার বোনের জামাই বাড়ির ওখানে ছিল। হঠাৎ রাজউক থেকে কয়েকজন লোক এলো। এসে জরিমানা রিসিট দিল। তারপর বাড়ির ওখানে কয়েকজন ছিল, তাদের গাড়িতে উঠতে বলা হলো। আগে থেকে কোনো নোটিশও করেনি। এটা কি ঠিক হলো?

শাকিব বলেন, রাজউকের নিয়ম মেনেই বাড়ি বানিয়েছি। ইঞ্জিনিয়ার হয়তো বাড়ির ক্যান্টিলিভার (বারান্দা) একফিট বাড়িয়েছে। এটা তো এমন কিছু না যে জেল-জরিমানা করতে হবে! আশপাশে যতগুলো বাড়ি আছে বেশিরভাগই বারান্দা বাড়ানো। রাজউক সবগুলো বাড়িতে অভিযান করলো না কেন?

বিষয়টি নিয়ে ঢাকাই চলচ্চিত্রের এই অভিনেতা আরো বলেন, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আইন সবার জন্য সমান হোক। আজ এসে ১০ লাখ টাকা চাইলো। আগামীকাল এসে অন্যকেউ অভিযান করে বলবে ২০ লাখ টাকা দেন, এটাতো হতে পারে না। আমার যদি কোনো ভুল হয়েই থাকে, তাহলে আগে কেন কোনো নোটিশ দিয়ে সতর্ক করা হলো না?