হ্যাকিংয়ের শিকার হল বলিউড ‘শাহেনশাহ’ অমিতাভ বচ্চনের টুইটার অ্যাকাউন্ট। ছবি: সংগৃহীত

হ্যাকিংয়ের শিকার হলো বলিউড শাহেনশাহঅমিতাভ বচ্চনের টুইটার অ্যাকাউন্ট। তার টুইটার অ্যাকাউন্টের প্রোফাইল পিকচার বদলে সেখানে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি দেওয়া হয়। শুধুমাত্র তাই নয়, অ্যাকাউন্টে অমিতাভের পরিচয়ে লেখা হয়েছে, “অভিনেতা….অন্তত কেউ কেউ তেমনই বলে। পাকিস্তানকে ভালোবাসি।

অমিতাভ বচ্চনের টুইটার অ্যাকাউন্টের প্রোফাইল পিকচার বদলে সেখানে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি দেওয়া হয়। ছবি: সংগৃহীত

হ্যাক করে সেখানে ভারত বিরোধী স্লোগানও লেখা হয়েছে, “ভারত এই রমজান মাসে মুসলিমদের উপর অত্যাচার চালাচ্ছে। মোহাম্মদের বিরুদ্ধে অত্যাচার করা হচ্ছে। এর বিরুদ্ধে সকলের সমর্থন চাই।

অমিতাভ বচ্চনের টুইটার অ্যাকাউন্টে হ্যাকার হানার পিছনে রয়েছে তুরস্কের হ্যাকাররা। ছবি: সংগৃহীত

তার টুইটার অ্যাকাউন্টের সবচেয়ে উপরে থাকা টুইটে লেখা হয়েছে, “এটা গোটা দুনিয়ার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি আবেদন। তুরস্কের ফুটবলারদের প্রতি আইসল্যান্ডের মানুষের ব্যবহারের তীব্র নিন্দা করছি আমরা। আমরা ভদ্রভাবে কথা বলি। কিন্তু আমাদের কাছে একটা বড় ছড়ি রয়েছে। যার মাধ্যমে আমরা এখানে হওয়া সাইবার হানার খবর জানাচ্ছি। তুরস্কের সাইবার সেনা।এই টুইট থেকেই স্পষ্ট যে এই অমিতাভ বচ্চনের টুইটার অ্যাকাউন্টে হ্যাকার হানার পিছনে রয়েছে তুরস্কের হ্যাকাররা।

হ্যাকিংয়ের পর পুরো বিষয়টি সংবাদমাধ্যমকে বিস্তারিত জানান অমিতাভ বচ্চন। ছবি: সংগৃহীত

খবর পাওয়ার পরই তাৎক্ষণিক ব্যবস্থা নেন অমিতাভ বচ্চন। নিজের টুইটার অ্যাকাউন্টটি মুছে ফেলেন তিনি। পুরো বিষয়টি সংবাদমাধ্যমকে বিস্তারিত জানান বলিউডের এই অভিনেতা। যেন তার ভক্তদের কাছে কোনও ভুল বা ভুঁয়ো বার্তা না পৌঁছায়।

আজকের পত্রিকা/রিয়া