১২ অক্টোবর শনিবার সকালে ঢাকা আহ্ছানিয়া মিশন ও লায়ন্স ক্লাব অব ঢাকা ওয়েসিস এর যৌথ উদ্যোগে আয়োজিত হেনা আহমেদ হাসপাতাল, আলমপুর, হাঁসাড়া, মুন্সিগঞ্জ-এ পারিবারিক বনায়ন কর্মসূচী অনুষ্ঠিত হয়। উক্ত কর্মসূচীর মাধ্যমে মুন্সিগঞ্জ হাঁসাড়া ইউনিয়নের চারটি গ্রামের ২০০ দরিদ্র পরিবারকে তিনটি করে (আম, লেবু ও পেয়ারা) মোট ৬০০টি বিনামূলে গাছের চারা বিতরন করা হয়।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা ওয়েসিস লায়ন্স ক্লাব এর প্রাক্তন সভাপতি ও ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ। উক্ত গাছের চারা বিতরণ কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মত রহিমা আকতার ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিএমজেএফ, ফাউন্ডার লায়ন্স ক্লাব অব ঢাকা ওয়েসিসের লায়ন শেখ আনিসুর রহমান।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন লায়ন কাজী সিদ্দিকুর রহমান, এমজেএফ, সভাপতি, লায়ন্স ঢাকা ওয়েসিস ক্লাব, লায়ন এস এম সাহেদ হাসান, এমজেএফ, রিজোন চেয়ারপার্সন (ক্লাব), লায়ন জাকিয়া সুলতানা, এমজেএফ, ভাইস প্রেসিডেন্ট, লায়ন্স ক্লাব অব ঢাকা ওয়েসিস, মীরধা এম এ মান্নান কাজল, সমাজ সেবক, আলমপুর, ডাঃ নায়লা পারভীন, ক্লিনিক ম্যানেজার, স্বাস্থ্য সেক্টর, ঢাকা আহ্ছানিয়া মিশন ও অন্যান্য লায়ন ও লিও সদস্য এবং ব্যবস্থাপক, হেনা আহমেদ হাসপাতাল।

গাছের চারা প্রদানের পাশপাশি জনসচেতনতা বৃদ্ধিতে বাউল সঙ্গীত এর আয়োজন করা হয়। বাউল আব্দুল মালেক বয়াতী ও তার দল পরিবেশ ও সুস্থ জীবন বিষয়ে সচেতনতামূলক বাউল গান পরিবেশন করে গ্রামবাসীদের মাঝে বেশী বেশী গাছ রোপনের প্রয়োজনীয়তা তুলে ধরেন।

অনুষ্ঠানে অংশগ্রহনকারী গ্রামবাসীদের মধ্যে গাছের চারা হাতে তুলে দিয়ে কর্মসূচীর উদ্ভোধন করেন শ্রীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মত রহিমা আকতার এবং পরর্বতীতে লায়ন অতিথিগণ গাছের চারা গ্রামবাসীদের হাতে তুলে দিয়ে বিতরন কার্যক্রমে অংশ গ্রহন করেন।

গ্রামবাসীদের মধ্যে অনেকে ওয়েসিস ক্লাবকে সাধুবাদ জানায় এধরনের মহৎ সেবা কার্যক্রম আলমপুর গ্রামে পরিচালনা করায় এবং গ্রামবাসীরা আরো বলেন গত বছরের নেয়া সকল গাছ তারা ফল পেয়েছে এর পর থেকে নিজ উদ্যোগে গাছের চারা রোপন করবে।