হিদাইরখাল বাঁধ রক্ষার দাবিতে এলাকাবাসীর মানব বন্ধন

গোয়াইনঘাটে হিদাইরখাল বাঁধ রক্ষার দাবিতে এলকাবাসীর উদ্যোগে মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে উপজেলার আলীরগাঁও ইউনিয়নের মঞ্জিলতলা এলকায় অভস্থিত হিদাইরখাল বাধেঁর উপর দাড়িয়ে এলাকাবাসী এ মানব বন্ধন করেন।

স্থানীয় ওর্য়াড আওয়ামী লীগের সভাপতি মন্তাজ আলীর সভাপতিত্বে ও মাওলনা ফয়জুর রহমানের পরিচালনায় এতে সংহতি প্রকাশ করেন ও বক্তব্য রাখেন, পাচঁভাগ পরগনার সভাপতি হাজি সোনাফল আলী, ইউপি সদস্য আব্দুল গনি বতাই, মাষ্টার আবুল হোসেন, আলীরগাঁও উন্নয়ন ফোরামের সভাপতি মনজুর আহমদ, লাফনাউট ওর্য়াড আওয়ামীলীগ’র সভাপতি মুহিবুর রহমান কালা, বিশিষ্ট মুরব্বি সাইদুজ্জামান জামান মেম্বার, আব্দুস সহিদ, সোলেমান আহমদ, যুব নেতা বিলাল, সালেহ আহমদ রাজা, ছাত্র নেতা মনোয়ার হোসেন সাজু, হাবিবুল্লাহ বাহার প্রমুখ।

বক্তারা বলেন এলকাবাসীর ও সরকারের যৌথ উদ্যোগে প্রয় ৬৪লাখ টাকা ব্যয় করে বাউলিখালের (হিদাইরখাল) উপর বাঁধ নির্মান করা হয়। এতে দুইটি এলাকার ১৫-২০টি গ্রামের কয়েক হাজার মানুষের দুঃখ কষ্ট লাগব হয়েছে। কিন্তু একটি মহল সেই বঁেধর উপর ঈর্ষান্বিত হয়ে নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। ইতিপুর্বে মিথ্যা তথ্য দিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশ করেছে।

এছাড়া বিভিন্ন স্থানে প্রতিবাদ সভা করছে। বক্তারা বলেন এই বাঁেধর কারনে এলাকাবাসী উপকৃত হচ্ছে। তাই এই বাধঁ রক্ষায় সরকারের সহযোগিতা কামনা করেন এলাকাবাসী।