হামদর্দ এমডি’র বিরুদ্ধে অপপ্রচার : লক্ষ্মীপুরে মুক্তিযোদ্ধা ইউনিটের সংবাদ সম্মেলন

হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াক্ফ) বাংলাদেশ-এর ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়ার বিরুদ্ধে একটি চক্রের ষড়যন্ত্রমূলক মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগ এবং অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ লক্ষ্মীপুর জেলা ইউনিট কমান্ড।

১৪ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা জনান মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য এবং প্রাক্তন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ কে এম শাহজাহান কামাল, বীর মুক্তিযোদ্ধা রাজ্জাকুল হায়দার চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা সার্জেন্ট (অবঃ) আবুল খায়ের প্রমুখ।

এতে সভাপতিত্ব করেন জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ইউনিটের সাংগঠনিক সম্পাদক সিরাজুল্লাহ (মনা বাকশাল)।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াক্ফ) বাংলাদেশ-এর ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময়কার ভূমিকা নিয়ে সম্প্রতি একটি মহল অপপ্রচার চালাচ্ছে। যা আদৌ সত্য নয়।

মুক্তিযুদ্ধকালীন সময়ে ইউছুফ হারুন ভূঁইয়ার সাথে রাজাকারদের কোনো সম্পর্ক ছিলো না। আবার তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহণও করেননি। এসময় ইউসুফ হারুন ভূঁইয়া যুদ্ধকালীন সময়ে কাউকে হত্যাও করেনি বলে সংবাদ সম্মেলনে দাবি করা হয়। সবশেষ এসব অপপ্রচারের তীব্র নিন্দা জানান বক্তারা।

মোঃ সোহেল রানা/লক্ষ্মীপুর