ডরমেটরি ভবন নির্মাণের ভিত্তিপ্রস্থর স্থাপন করছেন ভাইস চ্যাঞ্চেলর।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল শাখার তত্ত্বাবধানে নির্মিত ছাত্র-শিক্ষক মিলনায়তন (টিএসসি) এর ঊর্ধ্বমুখী সম্প্রসারিত ভবনের উদ্বোধন করা হয়েছে। ১১ ফেব্রুয়ারি সোমবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টিএসসি ভবন (৩য় তলা থেকে ৫ম তলা) এর শুভ উদ্বোধন করেন।

বর্তমান সরকারের আমলে প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে ৫ হাজার বর্গফুট বিশিষ্ট নবনির্মিত সম্প্রসারিত এ ভবনে প্রক্টর অফিস, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ, নিরাপত্তা শাখা, রূপালী ব্যাংক লি., হাবিপ্রবি শাখাসহ বিভিন্ন দাপ্তরিক শাখাসমূহের কাজে ব্যবহার করা হবে।

এছাড়া, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষক ও কর্মকর্তাদের আবাসিক সুবিধার জন্য ৯ হাজার বর্গফুট বিশিষ্ট একটি ডরমিটরি (ইউটিলিটি ভবন) এর নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন। প্রায় ২ কোটি ৩২ লাখ টাকা ব্যয়ে নির্মিতব্য ৫তলা বিশিষ্ট এ ভবনটিতে ২০টি পরিবার বসবাস করতে পারবে।

সকল অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন বর্তমান সরকার শিক্ষাবান্ধব ও উন্নয়নের সরকার। জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ সরকার হাবিপ্রবিসহ সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সর্বাত্মকভাবে সহযোগিতা করে যাচ্ছেন। এ জন্য আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, প্রক্টর, ছাত্র পরমর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যান, বিভিন্ন শাখার পরিচালক, শাখা প্রধানসহ প্রকৌশল শাখা, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মাঃ আব্দুর রাজ্জাক/দিনাজপুর