হাকিমপুর প্রেসক্লাব

দিনাজপুরের হাকিমপুরে (হিলি) সাংবাদিক লা নাকারী এসআই মিজানুর রহমান মিজানের অপসারনসহ শাস্তির দাবি মেনে নেয়ার আশ্বাসে কর্মসুচী স্থগিত করেছেন স্থানীয় সাংবাদিকরা।

হাকিমপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বুলু জানান, গত ৯ অক্টোবর সন্ধায় মুভি বাংলা টিভি ও দৈনিক ইন্ডাষ্ট্রি পত্রিকার হিলি প্রতিনিধি সোহেল রানা স্থানীয় হীরামতি সিনেমা হলের সামনে গেলে হাকিমপুর থানার এসআই মিজানুর রহমান মিজান তাকে অশ্লীল ভাষায় গালিগালাজ ও হুমকি দেয়। এসময় এসআই মিজান সাংবাদিক সমাজ সম্পর্কেও কুটুক্তি করে।

এদিকে সাংবাদিক সোহেল রানাকে লিখিত ও হুমকির প্রতিবাদে হাকিমপুর প্রেসক্লাবের সদস্যরা ১০ অক্টোবর জরুরী বৈঠকে এসআই মিজানের অপসারনসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ৭২ ঘন্টার আল্টিমেটাম ঘোষনা করে।

হাকিমপুর প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তাফিজার রহমান মিলন জানান, আল্টিমেটাম শেষের আগেই হাকিমপুর থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন উদ্ধর্তন কর্তৃপক্ষের সাথে আলাপ করে এসআই মিজানের অপসারন সহ দাবি মেনে নেয়ার আশ্বাস প্রদান করেন।

এর প্রেক্ষিতে ১১ অক্টোবর হাকিমপুর প্রেসক্লাবে জরুরী বৈঠকের মাধ্যমে আগামী ২০ অক্টোবর পর্যন্ত কর্মসুচী স্থগিত করা হয়। ঘোষিত সময়ের মধ্যে দাবি পুরন না হলে পুনরায় কর্মসুচী গ্রহন করা হবে।

মোঃ আব্দুল আজিজ/হিলি