প্রতি কেজি পেঁয়াজ ৫৫ টাকার বেশি বিক্রি করলেই হবিগঞ্জের চুনারুঘাটের বিক্রেতাদের জরিমানা করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সিদ্ধান্তের ব্যাপারে স্থানীয় ব্যবসায়ীদের জানিয়েছেন চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নুসরাত ফাতিমা শশী।

১৬ নভেম্বর শনিবার রাতে উপজেলা ভূমি অফিসে চুনারুঘাট ব্যবসায়ী কল্যাণ সমিতি সভাপতি আলহাজ্ব আব্দুল সালাম তালুকদার, সেক্রেটারি আলহাজ্ব মাসুদ আহম্মেদ, ক্যাব চুনারুঘাট উপজেলা সেক্রেটারি সাংবাদিক মনিরুজ্জামান তাহের, মুদি ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব আজগর আলীসহ স্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা চুনারুঘাটের বিভিন্ন হাট বাজারে পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখার অনুরোধ জানান।

কোনো অবস্থায় ৫৫ টাকার বেশী দরে পেঁয়াজ বিক্রি করা যাবে না এমন সিদ্ধান্তের কথা জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ‘প্রতিটি দোকানে পেঁয়াজে ক্রয়ের রশিদ সংরক্ষণ করতে হবে। কোনো ভোক্তার সাথে প্রতারণা করা যাবে না। পেঁয়াজের কৃত্রিম সংকট সৃষ্টি করে মূল্য বৃদ্ধি করলে তাদের বিরোদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার এই সিদ্ধান্ত কার্যকরের জন্য একদিনের সময় চেয়েছেন ব্যবসায়ী নেতৃবৃন্দ। এ সময় তারা জানান, বেশী দামে পেঁয়াজ ক্রয় করা আছে। এ পেঁয়াজ বিক্রি শেষ হলেই সরকারের বেঁধে দেওয়া মূল্যে পেঁয়াজ বিক্রি করা হবে।

আজকের পত্রিকা/সিফাত