সিফাত বিনতে ওয়াহিদ
সিনিয়র সাব-এডিটর

বইমেলায় ভক্ত ও অনুরাগীদের সেলফিতে বন্দী হচ্ছেন মোহাম্মদ আশরাফুল। ছবি: রানা আব্বাসের ফেসবুক প্রোফাইল থেকে সংগৃহীত।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা ক্রিকেটার এবং বিশ্বের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান হিসেবে খ্যাত মোহাম্মদ আশরাফুল। ম্যাচ পাতানোর অভিযোগে নিষেধাজ্ঞা থাকায় দীর্ঘ দিন ধরে জাতীয় দলের বাইরে আছেন এ ক্রিকেটার।

যদিও নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ায় ইতোমধ্যেই ঘরোয়া লিগ এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগের মতো আন্তর্জাতিক ম্যাচে দেখা গিয়েছে আশরাফুলকে। এবার এ ক্রিকেটারকে খেলার মাঠ থেকে দেখা গেল বইয়ের মাঠেও।

বইমেলায় ক্ষুদে ভক্তকে অটোগ্রাফ দিচ্ছেন বিশ্বের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুল। ছবি: রানা আব্বাসের ফেসবুক প্রোফাইল থেকে সংগৃহীত।

৯ ফেব্রুয়ারি শনিবার অমর একুশে গ্রন্থমেলায় দেখা মিললো বাংলাদেশ ক্রিকেটের এই লিটল মাস্টারের। এদিন সমগ্র প্রকাশনের স্টলে বসে ভক্তদের অটোগ্রাফ ও সেলফির আবদারও মিটিয়েছেন তিনি।

এবারের বইমেলায় মহান স্বাধীনতার পর থেকে বাংলাদেশ ক্রিকেট দলকে নেতৃত্ব দিয়েছেন যে মোট ২০ ক্রিকেটার, তাদের নিয়ে ‘বাংলাদেশের অধিনায়ক’ শিরোনামে ক্রীড়া সাংবাদিক রানা আব্বাসের একটি বই প্রকাশিত হয়েছে। এ বইতে অন্তভুক্ত আছে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের একটি সাক্ষাৎকারও।