হজযাত্রীদের নিবন্ধনের সময়সীমা বৃদ্ধি করেছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। ছবি : রয়টার্স

২০১৯ সালের সরকারি ব্যবস্থাপনায় হজ পালনে আগ্রহী প্রাক-নিবন্ধিত ব্যক্তিবর্গের নিবন্ধনের জন্য প্রাক-নিবন্ধনের ক্রমিক ২২৭৬৫ হতে পরবর্তীতে প্রাক-নিবন্ধিত ব্যক্তিবর্গকে আগামী ২৮ মার্চ তারিখ পর্যন্ত নিবন্ধনের জন্য সময়সীমা বৃদ্ধি করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালে সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর কোটা এখনও খালি আছে। তাই ইতোপূর্বে আহবানকৃত ২২৭৬৪ ক্রমিকের মধ্যে যারা কোন কারণে নিবন্ধন করতে পারেননি তাদের মধ্যে এ বছরে হজ পালন করতে আগ্রহী ব্যক্তিদের পরিচালক, হজ অফিস, ঢাকা বরাবর লিখিত আবেদন [email protected]; [email protected] ই-মেইলে অবহিতকরণ অথবা ০৯৬০২৬৬৬৭০৭ এ ফোন করে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে । যথাসময়ে পাসপোর্ট ভেরিফিকেশনের সুবিধার্থে নিবন্ধনে ইচ্ছুক সকল ব্যক্তিকে আগামী ২৭ মার্চ তারিখের পূর্বে পাসপোর্ট দাখিল করার জন্য ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে অনুরোধ করা হয়েছে।

মন্ত্রণালয়ের অন্য এক বিজ্ঞপ্তিতে ২০১৯ সালের বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের নিবন্ধনের জন্য ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের গত ১০ মার্চ তারিখের ১৬.০০.০০০০.০০৩.১৮.০০৪.১৯-৪০৬ নম্বর স্মারকে জারীকৃত বিজ্ঞপ্তিতে বর্ণিত সময়সীমা ২১ মার্চ তারিখের পরিবর্তে আগামী ২৮ মার্চ পর্যন্ত বর্ধিত করা হয়েছে। তবে যথাসময়ে পাসপোর্ট ভেরিফিকেশনের সুবিধার্থে আগামী ২৭ মার্চ তারিখের পূর্বে পাসপোর্ট দাখিল করতে অনুরোধ করা হয়েছে।

আজকের পত্রিকা/এমএইচএস