ছবি: সংগৃহীত

বাংলাদেশ হকি ফেডারেশনের উপদেষ্টা কোচ হয়ে ঢাকায় আসছেন অজয় কুমার বানসাল। ১৫ আগস্ট, বৃহস্পতিবার রাতে তিনি ঢাকায় এসে পৌঁছাবেন। আগামী ৯-১৫ সেপ্টেম্বর, সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য জুনিয়র ওমেন্স এএইচএফ কাপ ২০১৯ সামনে রেখে অনূর্ধ্ব ২১ নারী দলের সাথে কাজ করবেন অজয় কুমার বানসাল। এছাড়া তিনি আগামী বছর ঢাকায় অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপের প্রাথমিক ক্যাম্পেও কাজ করবেন।

উল্লেখ্য, ৬০ বছর বয়সী অজয় কুমার বানসাল ভারতের অন্যতম অভিজ্ঞ হকি কোচ। তিনি ভারতীয় কোচদের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা দ্রোণাচার্য খেতাব পেয়েছেন। কাজ করেছেন ভারতের জাতীয় হকি দল ও নারী দলের সাথে। এছাড়া দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন ভারতীয় হকি ডেভেলপমেন্টের সঙ্গেও।

বানসালের নিয়োগের ব্যাপারে বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক সাঈদ বলেছেন, ‘অজয় কুমার বানসাল ভারত তথা উপমহাদেশের অন্যতম অভিজ্ঞতম কোচ। যার সাথে বাংলাদেশের অনেক পুরনো সম্পর্ক। এবার তাঁর মুল লক্ষ্য থাকবে সিঙ্গাপুরগামী নারী দলকে প্রস্তুত করা। পেশাগত কারণে আপাতত ১৫ দিনের জন্য তিনি ঢাকায় আসলেও, আমরা চেষ্টা চালাচ্ছি তাঁর মেয়াদ আরো বাড়াতে। যাতে অনূর্ধ্ব ২১ পুরুষ দলকেও যথেষ্ট সময় দিতে পারেন তিনি।’

পবিত্র ঈদ-উল-আযহার ছুটি কাটিয়ে আগামী ১৫ আগস্ট হকি ফেডারেশনে রিপোর্ট করবেন নারী হকি দলের খেলোয়াড়রা। ১৮ আগস্ট থেকে শুরু হবে অনূর্ধ্ব ২১ পুরুষ দলের প্রাথমিক ক্যাম্প।

আজকের পত্রিকা/সিফাত