জাতীয় সংগীতের সাথে নৃত্য পরিবেশন করছেন শিল্পীরা। ছবি : প্রতিনিধি

মাদারীপুরে ‘স্বাপ্নীক নৃত্য বিকাশ’ নামের একটি নৃত্য একাডেমির উদ্বোধন করা হয়েছে। ৯ ফেব্রুয়ারি শনিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমিতে এর উদ্বোধন করেন জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম। জেলায় এটি প্রথম নৃত্যের একাডেমি। নৃত্য প্রশিক্ষক স্বপন মাহমুদের তত্ত্বাবধানে জেলায় প্রথম এই নৃত্য একাডেমির উদ্বোধন করা হয়।

পুরো অনুষ্ঠান সাজানো ছিল সংগীতের সপ্তস্বর দিয়ে। মূর্ত হয়ে ওঠে কোকিল, ময়ূর, হাতিসহ প্রকৃতির বিভিন্ন স্বরের ব্যঞ্জনা। দেশের প্রতি শ্রদ্ধা রেখে জাতীয় সংগীতের সাথে নৃত্য পরিবেশন করা হয়। ২ ঘণ্টার বেশি সময় ধরে চলা উদ্বোধনী অনুষ্ঠানে শতাধিক নৃত্যশিল্পী সংগীতের তালে তালে মনোমুগ্ধকর নৃত্য পরিবেশন করেন। এছাড়া হারিয়ে যাওয়া পুরনো গানের সাথে নৃত্য পরিবেশন করেন সিনিয়র শিল্পী শিল্পকলা একাডেমির প্রশিক্ষক সীমা সাহা, কার্যকরী কমিটির সদস্য শ্রাবন্তী মজুমদার ও সদস্য আঞ্জুমান জুলিয়া। শিল্পকলা একাডেমিতে কয়েক হাজার দর্শক উপভোগ করেন এই অনুষ্ঠান।

বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, জেলার পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক বজলুর রহমান খান ও নৃত্য পরিচালক এমআর ওয়াসেক প্রমুখ।