বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূইয়া।

জাতীয় দল ও সাইফ স্পোর্টিং ক্লাবের অধিনায়ক জামাল ভূঁইয়া স্প্যানিশ লা লিগায় ধারাভাষ্য দেওয়ার প্রস্তাব পেয়েছেন।

খবরটিতে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছে বাংলাদেশের ফুটবল প্রেমীরা।

কিন্তু সন্দেহ ছিল, ক্লাবের খেলা থাকায় শেষ পর্যন্ত ধারাভাষ্য দিতে যাওয়ার জন্য ছুটি পাবেন কি না জামাল। সেই শঙ্কা দূর করে ১৭ মে দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হবেন জাতীয় দলের এ ফুটবলার। এদিকে এমন খবরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

তিনি বলেন, ‘খবরটি জানার পর থেকে আমার খুব ভালো লাগছে। বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক ধারাভাষ্য দেবেন বিশ্বের অন্যতম সেরা ঘরোয়া ফুটবল লিগ স্প্যানিশ লা লিগায়- এটা আমাদের ফুটবলের জন্য বিরাট খবর’।

১২ মে শনিবার বাফুফে ভবন থেকে কাজী মো. সালাউদ্দিন জাতীয় দলের অধিনায়ক জামাল ভুঁইয়াকে টেলিফোন করে শুভেচ্ছাও জানিয়েছেন। ‘বাংলাদেশের ফুটবল কিভাবে এগুচ্ছে সেটা কিন্তু ফিফাকে দেয়া সাক্ষাতকারে উল্লেখ করেছে জামাল ভুঁইয়া’- বলেছেন বাফুফে সভাপতি।

১৮ মে লা লিগায় বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের খেলা আছে। বার্সেলোনা খেলবে এইবারের বিরুদ্ধে এবং রিয়াল মাদ্রিদের ম্যাচ রিয়াল বেটিসের বিরুদ্ধে। যে একটি ম্যাচের ধারাভাষ্য ও ম্যাচ বিশ্লেষণ করবেন জাতীয় দল ও সাইফ স্পোর্টিং ক্লাবের অধিনায়ক।

বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের যে কোনো একটি ম্যাচের ধারাভাষ্য দেয়ার সুযোগ পাবেন জামাল। কোনটি করবেন জামাল ভুঁইয়া? ‘দুই ম্যাচের যে কোনো একটি করবো। তবে এখনো চূড়ান্ত হয়নি ম্যাচটি’-বলেছেন বাংলাদেশ অধিনায়ক।

আজকের পত্রিকা/এমএআরএস