এম. এ. আর. শায়েল
সিনিয়র সাব এডিটর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

ক্ষমতা বিকেন্দ্রীকরণের মাধ্যমে স্থানীয় সরকারকে আরও শক্তিশালী করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এ জন্য স্থানীয় সরকারকে আরো শক্তিশালী করার তাগিদ দেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, জেলা ভিত্তিক ধারণা নিয়ে মূল বাজেট করা হবে।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় থাকায় বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের আরো বেশি শ্রম দিতে হবে। ১০ ফেব্রুয়ারি রবিবার সকালে স্থানীয় সরকার মন্ত্রণালয় পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

সকাল ১০টার পর প্রধানমন্ত্রী সেখানে গেলে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে স্বাগত জানান। এ সময় মন্ত্রণালয়ের চলমান প্রকল্প এবং ভবিষ্যতে যেসব প্রকল্প নেয়ার পরিকল্পনা হচ্ছে, সেসব প্রকল্পের অগ্রগতি সম্পর্কে অবহিত করা হয় প্রধানমন্ত্রীকে।

সচিবালয়ের সাত নম্বর ভবনে অষ্টম ফ্লোরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক হওয়ারও কথা রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যায়ক্রমে সরকারের সব মন্ত্রণালয় পরিদর্শন করবেন।

টানা তৃতীয় দফায় প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়ার পর ইতিমধ্যে তিনি জনপ্রশাসনসহ বেশ কয়েকটি মন্ত্রণালয় পরিদর্শন করেছেন।

আরও পড়ুন-