কোটি কোটি দর্শকের হৃদয়ে বসবাস করেন বাংলা সিনেমার সর্বকালের সেরা স্টাইলিস্ট নায়ক প্রয়াত সালমান শাহ। তাকে আজও অনুসরণ অনুকরণ করেন তার ভক্তরা। এবার সোশ্যাল মিডিয়াতে হই চই ফেলে দিয়েছে সালমানের এক শিশুভক্ত।

তাকে দেখে মনে হবে এই যেন শিশুকালের সালমান। তার চোখের চাহনি, চলাফেরা স্টাইল সবই যেন সেই সুপারস্টার মতো। সম্প্রতি এই ছোট্ট হিরোর ফটোগ্রাফি করেছেন আরেকজন সালমান শাহ ভক্ত নাকিব হাসান। তার ক্যামেরার কারুকাজ ও ছোট্ট সালমানের স্টাইল চমকে দিয়েছে সবাইকে।

এই ছোট্ট হিরোর নাম আগ্নিক মেহরাব। তার বয়স মাত্র তিন বছর। তার ছবিগুলো যিনি তুলেছেন তিনি সম্পর্কে আগ্নিকের কাজিন।

রবিবার নাকিব হাসান আগ্নিকের বেশ কিছু ছবি পোস্ট করেছেন ফেসবুকে। ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, ‘ ৩ বছর বয়সী আগ্নিক, একদিন সালমান শাহ-এর ছবি দেখে বলেছিল আমি এই হিরোর মত ছবি তুলবো, সেই থেকেই খালামনি আর আমার প্ল্যান ছিল এই ক্ষুদে ভক্তের মাঝে সালমান শাহকে ফুটিয়ে তোলা।

ছবি তোলার সময় আমি অবাক হয়ে গেছি আগ্নিককে মোবাইলে ছবি দেখালেই ও নিজের মতো করে স্টাইলগুলো দেওয়ার চেষ্টা করেছে। সালমান শাহ্ এর ড্রেস, স্টাইল সব কিছুতেই একটা নিজস্বতা ছিল, যা যে কারো মন কেড়ে নেয়। নতুন প্রজন্মের মাঝে প্রিয় সালমান শাহ্ তুলে ধরতে আমার ছোট্ট প্রয়াস, সালমান শাহ বেঁচে থাকুক হাজার বছর এমন অসংখ্য ভক্তের মাঝে।

উল্লেখ্য, বাংলাদেশের চলচ্চিত্রে নব্বইয়ের দশকের অন্যতম শ্রেষ্ঠ ও সুদর্শন নায়কের নাম সালমান শাহ মাত্র চার বছরের চলচ্চিত্র জীবনে অভিনয় করেছিলেন ২৭টি ছবিতে। মৃত্যুর আগে ও পরে তার সবগুলো ছবিই সুপারহিট। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর তিনি রহস্যজনকভাবে মৃত্যুবরণ করেন। আদালত থেকে তার মৃত্যুকে আত্মহত্যা বলা হলেও তার পরিবার ও ভক্তদের দাবি তাকে হত্যা করা হয়েছে। বিষয়টি নিয়ে মামলা এখনও বিচারাধীন।