সুনামগঞ্জের ষোলঘর রাস্তায় পরিত্যক্ত ট্রাকটি সরানোর কেউ নেই

সুনামগঞ্জ শহরের ষোলঘর আবাসিক এলাকার জনগুরুত্বপূর্ণ সরকারী রাস্তায় পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা ট্রাকটি সরানোর যেন কেউ নেই।

গত দেড় বছর যাবৎ সুনামগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সামনে রাস্তার উপর রাখা হয়েছে মালিকবিহীন ঐ ট্রাকটি।

রাস্তার জায়গা দখল করে ট্রাক এবং ট্রাকের সামনে পিছনে ঠেলাগাড়ি থাকায় উভয় দিক থেকে আগত পরিবহন অনেক সময় যানঝটের কবলে পড়ে দূর্ঘটনায় পতিত হয়। ইতিমধ্যে ঐ রাস্তায় দুই কিশোর দূর্ঘটনায় নিহত হয়েছে বলেও জানা গেছে।

তাছাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সামনে কোন জেব্রা ক্রসিং বা স্পীডবেকার না থাকায় পরিত্যক্ত ট্রাকটির সামনের রাস্তাটি যেন দূর্ঘটনার মূল কেন্দ্র হয়ে দাড়িয়েছে।

এ অবস্থায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে পরিত্যক্ত ট্রাকটি সরিয়ে নেয়ার জন্য পৌরসভার মেয়রকে একাধিকবার অবগত করা হয়েছে। তারপরও কোন কাজের কাজ হচ্ছেনা।

এ ব্যাপারে জানতে চাইলে মেয়র নাদের বখত বলেন আগে পত্রিকায় নিউজ হউক তারপর এটি কি করা যায় ভেবে দেখবো। তিনি বলেন এসব পরিত্যক্ত গাড়ি সরানোর জন্য সুনামগঞ্জ পৌরসভায় অনেক সময় কোন ধরনের যন্ত্র থাকে না।

সুনামগঞ্জ সদর মডেল থানার ওসি মোঃ শহীদুর রহমান বলেন, দেখি এ ব্যাপারে কোন পদক্ষেপ নেয়া যায়।

ষোলঘর নিবাসী আমরা মুক্তিযোদ্ধার সন্তান সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কাজী জাহান বলেন, আমরা দাবী জানাই রাস্তার উপর ট্রাক রেখে জনদূর্ভোগ সৃষ্টিকারী যেই হউক তাকে চিহ্নিত করে প্রশাসন কঠোর ব্যবস্থা গ্রহন করুক।

পাশাপাশি ঐ ট্রাকটি জব্দ করত: নীলামের মাধ্যমে প্রাপ্ত টাকা সরকারী কোষাঘারে জমা করা হউক। শেষ পর্যন্ত বিষয়টি কোন দিকে মোড় নেয় সেদিকে দৃষ্টি এখন সকলের।

আল-হেলাল/সুনামগঞ্জ