সুন্দর যৌনজীবন পেতে ঘরের ভেতর সব সময়ই একটি বড় খাট বা দুটি জোড়া খাট রাখুন। ছবি: সংগৃহীত

প্রকৃতি এবং যুক্তি দুটি বিষয়কে এক সুতোয় গেঁথেছে চীনের ফেংশুই শাস্ত্র। এই শাস্ত্রের সঙ্গে আদেশের বাস্তুশাস্ত্রের অনেক মিল রয়েছে বলে ধারণা করা হয়। শরীর, স্বাস্থ্য থেকে শুরু করে গৃহস্থ সমস্ত ক্ষেত্রে সুখ শান্তি বজায় রাখতে এই শাস্ত্রের জুড়ি নেই! বিভিন্ন রকমের সমস্যা কাটাতে ফেংশুই শাস্ত্র ব্যাপক কার্যকরি । যৌন সমস্যা কাটাতে যেমন কার্যকরি এই শাস্ত্র, তেমনই যৌনসুখ তুঙ্গে রাখতেও বেশ কিছু পরামর্শ দিয়ে থাকে এটা। চলুন জেনে নেওয়া যাক পরামর্শগুলি-

সেন্টের ঘ্রাণ

পঞ্চ ইন্দ্রিয়ের মধ্যে ঘ্রাণ এমন এক উপলব্ধি, যার সম্মোহন ক্ষমতা অনেক বেশি থাকে। ঘ্রাণ যৌনতায় বেশ তীব্রভাবে প্রভাব ফেলে থাকে। জুঁই ফুলের ঘ্রাণ কিংবা কোনো তীব্র ঘ্রাণযুক্ত সাদা ফুল যৌনজীবনে উৎকর্ষ এনে দেবে। এক্ষেত্রে ঘরে ব্যবহার করতে পারেন রুম ফ্রেশনার বা বডি স্প্রে। দুটি স্প্রেতেই এই ঘ্রাণগুলি ব্যবহার করতে পারেন।

ঘরের আসবাবপত্র

ঘরের ভেতর সব সময়ই একটি বড় খাট বা দুটি জোড়া খাট রাখুন। ঘরে একাধিক খাট যেন না থাকে সেদিকে নজর রাখতে হবে। বিছানার পাশে সাইড টেবিলে ল্যাম্প বা ক্যান্ডেল রাখার পরামর্শ দিচ্ছেন ফেংশুই বিশেষজ্ঞরা।

রঙ

ফেংশুই শাস্ত্রমতে সঠিক রঙ যদি বেডরুমে থাকে তবেই যৌনসুখ তুঙ্গে থাকতে পারে, যেমন- যৌনতায় নিজেকে ধরে রাখতে হলে বিছানার বেড কভার গোলাপী বা লাল, কিংবা ঘরের রঙ গোলাপী করার পরামর্শ দিচ্ছে ফেংশুই শাস্ত্র। ঘরের রঙ পরিবর্তন না করতে পারলে, অন্তত ঘরের মধ্যে কোনো জিনিসের রঙ যেন গোলাপী থাকে।

ছবির অবস্থান

অনেকেই ঘর সাজানোর সময় ছবি ব্যবহার করেন। শোবার ঘরে ছবি সাজানোর সময় খেয়াল রাখতে হবে, সেখানে যেন চেনা কোনো পরিচিত ছবি না থাকে। সেখানে অবশ্যই শৈল্পিক কোনো ছবিকেই প্রাধান্য দিতে হবে। ফেংশুই শাস্ত বিশেষজ্ঞরা মনে করেন, এর প্রভাব যৌনজীবনে ইতিবাচক হবে।

আজকের পত্রিকা/কেএইচআর/সিফাত