১৭ জানুয়ারি (শুক্রবার) দেশের ১৮টি সিনেমা হলে মুক্তি পেয়েছে নিয়ামুল মুক্তা পরিচালিত ‘কাঠবিড়ালি’ সিনেমা। মুক্তির পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছে সিনেমাটি।

এরই মাঝে জানা গেলো আরও একটি সুখবর। দেশের গণ্ডি পেরিয়ে আগামী ২৫ জানুয়ারি ও ১ ফেব্রয়ারি সুইজারল্যান্ডের জুরিখে ‘কাঠবিড়ালী’ সিনেমার দুটি প্রদর্শনী অনুষ্ঠিত হবে। সিনেমাটির পরিচালক নিয়ামুল মুক্তা গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে নিয়ামুল মুক্তা বলেন, মুক্তির প্রথম দুই দিনে দর্শক সিনেমাটির প্রতি যে ভালোবাসা দেখিয়েছেন, তা আমাদের অনুপ্রেরণা জুগিয়েছে। সে ধারাবাহিকতায় এবার সুইজারল্যান্ডের পাশাপাশি ইউরোপের অন্যান্য দেশেও ‘কাঠবিড়ালী’ মুক্তি দেওয়ার পরিকল্পনা আছে।

তাসনিমুল তাজের চিত্রনাট্য এবং নিয়ামুল মুক্তার রচনা ও পরিচালনায় সিনেমাটির শুটিং শুরু হয়েছিল ২০১৭ সালের ২ মার্চ। চিলেকোঠা ফিল্মস’র ব্যানারে নির্মিত এই সিনেমাটিতে অভিনয় করেছেন অর্চিতা স্পর্শিয়া ও আসাদুজ্জামান আবীর। এর বাইরে আরও অভিনয় করেছেন সাঈদ জামান, শাহরিয়ার ফেরদৌস, শিল্পী সরকার, হিন্দোল রায়, এ কে আজাদ, তানজিনা রহমান।

যে সব সিনেমা হলে দেখা যাবে ‘কাঠবিড়ালি’

স্টার সিনেপ্লেক্স (ঢাকা), ব্লকবাস্টার সিনেমাস্ (ঢাকা), বলাকা সিনেওয়ার্ল্ড (ঢাকা), মধুমিতা (ঢাকা), শ্যামলী সিনেমা (ঢাকা), আনন্দ ( ঢাকা), চিত্রামহল (ঢাকা), সিনেস্কোপ (নারায়ণগঞ্জ), মম ইন (বগুড়া), সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), ছায়াবাণী (ময়মনসিংহ), বর্ষা (জয়দেবপুর), চন্দ্রিমা (শ্রীপুর), শঙ্খ (খুলনা), লিবার্টি সিনেপ্লেক্স (খুলনা), রুপকথা (পাবনা), শাপলা (রংপুর), অভিরুচি (বরিশাল)।