সিলেটে বন্দর বাজার পুলিশ ফাঁড়ির নতুন আইসি আকবর

সহযোগিতা আর সাহসিকতার সিড়ি বেয়ে পুলিশ বিভাগে যোগদানের ১২ দিনের ব্যবধানেই চাকরি জীবন শুরু সিলেট মেট্রোপলিটন পুলিশে।

কর্মদক্ষতা আর চাকুরিকে নিজ দায়িত্ব মনে করে সেবার মন মানসিকতা নিয়েই কাজ করায় যার সুনাম রয়েছে এসএমপিতে।

সিলেটে বন্দর বাজার পুলিশ ফাঁড়ির নতুন আইসি আকবর এর সাক্ষাতকার নিচ্ছেন সাংবাদিক এমদাদুর রহমান চৌধুরী জিয়া

দীর্ঘদিন থেকেই কতোয়ালী থানায় উপ-সহকারি পুলিশ পরিদর্শক হিসেবে কাজ করছেন এসআই আকবর হোসাইন ভূইয়া। বর্তমানে গেল মাসের ৮ তারিখে তিনি যোগদান করেন সিলেটের গুরুত্বপূর্ণ ক্রাইম স্পট বন্দর বাজার পুলিশ ফাড়ির আইসি হিসেবে।

 

যোগদানে পর থেকেই ছিনতাইকারী মাদক ব্যবসায়ী পকেট মার দেহ ব্যবসায়ীসহ অপরাধ মূলক কর্মকান্ড থেকে বন্দরবাজারকে মুক্ত করতে চলছে সিলেটের পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম ও কতোয়ালী থানা পুলিশের ওসি সেলিম মিঞা নির্দেশনায় অভিযান।

এমনটাই জানালেন, বন্দর বাজার পুলিশ ফাড়ির আইসি এসআই আকবর হোসাইন ভূইয়া।

তিনি জানান, যোগদানের পর প্রথম অপারেশন ছি আলোচিত ছিনতাইকারী ঝাড়ুকে। সে জেল হাজতে রয়েছে। এছাড়াও গ্রেফতার করা হয়েছে আলোচিত ছিনতাইকারী সুমন, মাসুম, আজিজ, আব্দুস শুকুর, পাবেল। পকেটমার শরীফ আহমদ হাসু (২১)ও রাজন (২২) তারা জেল হাজতে রয়েছে।

এসআই আকবর হোসাইন ভূইয়া ২০১৪ সালের ৫ ডিসেম্বর যোগদান করেন পুলিশ বিভাগে ১৭ ডিসেম্বর ২০১৪ সালে তার কর্ম জীবন শুরু হয় সিলেটের সবচেয়ে ব্যস্ততম থানা কতোয়ালীতে। বর্তমানে তিনি আছেন কতোয়ালীর ফাড়ি বন্দর বাজারের ইনচার্জ হিসেবে।

কর্মের পাশাপাশি বিনোদপ্রেমী এই পুলিশ কর্মকর্তা সাহসী ও কর্মেরপ্রতি আন্তরিক হওয়ায় পুলিশ বিভাগের সিনিয়রদেরও সুনজর রয়েছে তার উপর। মানুষের কাছে ও রয়েছে সেবা আর সহযোগিতা দেওয়ার প্রশংসা। তার বাড়ি বাহ্মণবাড়ীয়া জেলায়।