সিলেটে জালনোট ও ইয়াবাসহ আটক দুই

সিলেট-তামাবিল মহাসড়কের ইসলামপুর বাজার এলাকা থেকে ২ লাখ ৩৪ হাজার টাকার জাল নোট ও ২৫ পিস ইয়াবাসহ ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১৪ ডিসেম্বর) ভোর ৫টায় শাহপরান (রহ.) থানায় কর্মরত এসআই এনায়েত উল্লাহর নেতৃত্বে সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ টহল ডিউটিরত অবস্থায় তাদের গ্রেপ্তার করেন।

পুলিশ জানায়, শনিবার ভোর ৫টার দিকে ইসলামপুর বাজারস্থ সিলেট-তামাবিল মহাসড়কের উপর চেকপোস্টে একটি যাত্রীবাহী সিএনজি অটোরিকশাকে থামানোর সিগন্যাল দেয় পুলিশ। তখন সিএনজি অটোরিকশাটি থামিয়ে ২ জন লোক নেমে পালানোর চেষ্টা করলে তাদেরকে আটক করা হয়। এসময় তাদের দেহ ও সাথে থাকা ব্যাগ তল্লাশি করে বাংলাদেশ ব্যাংক কর্তৃক প্রচলিত ১০০০ টাকা মূল্যমানের নোটের সাদৃশ্য ২৩৪টি ১০০০ টাকা মূল্যমানের জালনোট পাওয়া যায়। যার মূল্য ২ লাখ ৩৪ হাজার টাকা এসময় তাদের কাছ থেকে ২৫ পিচ ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

আটককৃতদের নাম ও ঠিকানা- সিরাজ গাজী (৪৭), পিতা-মৃত হারুন গাজী, সাং-মাদনা (ছাদি গাজী বাড়ী), থানা-চাঁদপুর সদর, জেলা-চাঁদপুর ও শাহনুর আলম সাব্বির (১৯), পিতা-শাহজাহান মিয়া, সাং-সাদিপুর (শেরপুর), থানা-ওসমানীনগর, জেলা-সিলেট, বর্তমানে-মাছিমপুর ছড়ারপাড়, থানা-কোতোয়ালী, জেলা-সিলেট।

জালনোট ও মাদকদ্রব্য হেফাজতে রাখার অপরাধে গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে শাহপরান (রহ.) থানার দুটি মামলা হয়। জালনোট হেফাজতে রাখার অপরাধে মামলা নং-০৭, তারিখ-১৪/১২/২০১৯খ্রিঃ, বিশেষ ক্ষমতা আইনে এবং মাদকদ্রব্য (ইয়াবা ট্যাবলেট) হেফাজতে রাখার অপরাধে শাহপরান (রহ.) থানার মামলা নং-০৮, তারিখ-১৪/১২/২০১৯খ্রিঃ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলা রুজু করা হয়।

এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা বলেন, প্রাথমিকভাবে জানা যায় যে, তারা জালনোট ও মাদক ব্যবসার সাথে জড়িত। তাদের সাথে সংশ্লিষ্ট অন্যান্য আসামিদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে। বর্ণিত আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে।