বর্ণাঢ্য উৎসবের মাধ্যমে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের উদ্যেগে নগরীর মেন্দিবাগস্থ কাস্টমস’র প্রধান কার্যালয়ে প্রথমে ফিতা কেটে অতিথিবৃন্দ আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

ভ্যাট দিচ্ছে জনগন দেশের হচ্ছে উন্নয়ন’ ’অনলাইনে সুবিধা নিন, ঘরে বসে ভ্যাট দিন’ এ প্রতিবাদ্য নিয়ে টানা ৪র্থ বারের মত সিলেটে আন্তর্জাতিক ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ পালিত হচ্ছে। এ বছরের জাতীয় ভ্যাট দিবস ও সপ্তাহকে গুরুত্ব দিয়েছে নতুন মাত্রা। এখন থেকে ঘরে বসেই ভ্যাট প্রদান করতে পারবেন ভ্যাট দাতারা।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় বর্ণাঢ্য উৎসবের মাধ্যমে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের উদ্যেগে নগরীর মেন্দিবাগস্থ কাস্টমস’র প্রধান কার্যালয়ে প্রথমে ফিতা কেটে অতিথিবৃন্দ আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

পরে বর্ণাঢ্য র‌্যালীতে যোগ দেন অতিথিবৃন্দরা। এসময় র‌্যালীটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেন্দিবাগস্থ প্রধান কার্যালয়ে এসে সমাপ্ত হয়।

উক্ত উদ্বোধনী পূর্বে অনুষ্ঠানে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট, কমিশনার গোলাম মো. মুনীরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট ৩-আসনের সংসদ সদস্য মাহমুদ-উস-সামাদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মো. মাসুদ সাদিক, সিলেট বিভাগীয় কমিশনার মো. মুস্তাফিজুর রহমান পিএএ, ডিআইজি সিলেট রেঞ্জ মো. কামরুল আহসান বিপিএম, সিলেট কর-অঞ্চল কমিশনার রনজীত কুমার সাহা।

এসময় আরো উপস্থিত ছিলেন- এফবিসিসিআই পরিচালক খন্দকার সিপার আহমদ, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি সভাপতি আবু তাহের মো. শোয়েব, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেট’র অতিরিক্ত কমিশনার মোহাম্মদ সফিউর রহমান, যুগ্ম কমিশনার মো. মিনহাজ উদ্দিন, উপ-কমিশনার মুহম্মদ ছৈয়দুল আলম ও সিলেট বিভাগ থেকে আগত ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট সিলেট’র রাজস্ব কর্মকর্তাবৃন্দসহ প্রমুখ।