২০০৫ সালের ১৭ আগস্ট খাগড়াছড়িসহ দেশের ৬৩ জেলায় একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে কালো পতাকা মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে নারিকেল বাগানস্থ খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের কার্যালয় থেকে কালো পতাকা মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর টাউন হলে গিয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. জহির উদ্দিন ফিরোজের সঞ্চালনায় সমাবেশে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মংসেইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মো. দিদারুল আলম দিদার, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল, খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম ও খাগড়াছড়ি জেলা যুবলীগ সভাপতি যতন কুমার ত্রিপুরা প্রমূখ বক্তব্য রাখেন।

বিএনপি-জামায়াত জোট জঙ্গি সৃষ্টির মাধ্যমে সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলার মাধ্যমে দেশকে অস্থিতিশীল করে তোলা চেষ্টা করেছিল উল্লেখ করে বক্তারা বলেন, বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালীন সময়ে দেশে সন্ত্রাস ও নৈরাজ্যের নরকে পরিণত করেছিল। তাই সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে নেতাকর্মীদের স্বোচ্ছার থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ শক্ত হাতে দমনে প্রস্তুত থাকার আহবান জানান।

এ সময় খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ সহ-সভাপতি মো. মাঈনুল ইসলাম ও খাগড়াছড়ি সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি মো. মনির হোসেন ছাড়াও খাগড়াছড়ি জেলা, বিভিন্ন উপজেলা ও কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের পত্রিকা/এমআরবি/খাগড়াছড়ি প্রতিনিধি