খুন। ছবি: সংগৃহীত

মুন্সীগঞ্জের সিরাজদীখানে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আমির আলী ওরফে মীর আলী (৫৫) নামের একজন খুন হয়েছে। শুক্রবার দুপুর সাড়ে ১২ টায় উপজেলার বালুচর ইউনিয়নের পূর্ব চান্দ্রের চর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের ভাই মো. আজিজ এবং বোন শাহিদা বেগম গুরুতর আহত হয়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে ।

এলাকাবাসী জানায়, চান্দ্রের চর গ্রামের সাবেক ইউপি সদস্য মরহুম সুরুজ আলীর ছেলে কামিজুদ্দিন কামু (৫৬), শহিদুল্লাহ (৪৫), সাদর (৪৭) এর সাথে একই গ্রামের মৃত ওসামন মোল্লার ছেলে মীর আলীর জমি নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলছিল। শুক্রবার সাড়ে ১২ টায় বিরোধপূর্ন জায়গা নিয়ে দু’পক্ষের মাঝে কথাকাটাকাটির এক পর্যায় লাঠি সোঠা নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় প্রতিপক্ষের হামলায় মীর আলী ও তার ভাই মো. আজিজ এবং বোন শাহিদা বেগম আহত হয়।

গুরুতর আহত মীর আলীকে সিরাজদীখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথেই সে মারা যায়। শাহিদা পারভীন ও মো. আজিজকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: বদিউজ্জামান জানান, হাসাপাতালে নিয়ে আসার আগেই মীর আলী মারা যায়। আহত দুইজনকে ভর্তি রাখা হয়েছে।

সিরাজদীখান থানার ওসি মো.ফরিদ উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনা স্থলে পুলিশ পাঠিয়েছি, এখনো কোন মামলা হয়নি। মৃতের শরীরে বাহ্যিক আঘাতের চিহ্ন দেখা যায়নি। লাশ মুন্সীগঞ্জ মর্গে পাঠানো হয়েছে, ময়না তদন্তের রিপোর্ট এলে বিস্তারিত বলা যাবে।

-মঈনউদ্দিন সুমন