সংক্ষিপ্ত ছবি হেলমেট পর্ব ২ এর একটি দৃশ্য। ছবি: হেলমেট

শুধু নিজেকে না, উভয়ই হেলমেট পরুন। এই সামাজিক বক্তব্যকে উপজিব্য করে সম্প্রতি ইউটিউবে মুক্তি পেয়েছে হেলমেট সচেতনতা নিয়ে একটি সংক্ষিপ্ত ছবি হেলমেটপর্ব ২।

বেশ কিছুদিন পূর্বেই ‘ত্রয়ী স্টুডিও এবং গ্রুমিং ইনসটিটিউট নিবেদিত, সামাজিক উপাখ্যান নিয়ে নির্মিত হেলমেট পর্ব ২সংক্ষিপ্ত ছবিটি ‘ত্রয়ী স্টুডিও’ এবং নিকেতনের বেশ ক’টি লোকেশনে শ্যুটিং সম্পন্ন হয়।

এটি রহমান শেলির একটি একটি সংক্ষিপ্ত ছবি। পাওয়ার্ড বাই ব্রাইট ম্যানেজমেন্ট। অভিনয় করেছেন সৈকত ইসলাম, জলিল ও বেবি আলভিরা, শিল্প নির্দেশনা দিয়েছেন আলি আফজাল নিকোলাস, ক্যামেরায় ছিলেন ইভানুল কনক ও সম্পাদনা করেছেন মুশফিকুর রহমান চন্দন।

হেলমেটপর্ব ২’র কেন্দ্রীয় চরিত্রের অভিনয় করেন সৈকত ইসলাম। তার কাছে সংক্ষিপ্ত ছবিটি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমি সাধারণত বেশিরভাগ সময়ে সামাজিক সচেতনতামূলক বা বক্তব্যধর্মী সংক্ষিপ্ত ছবিতে কাজ করতে চেষ্টা করে থাকি। তাই বরাবরের মতো এবারও সামাজিক বক্তব্যকে নির্ভর নির্মিত সংক্ষিপ্ত ছবিতেটি কাজ করেছি। যাতে সকলের জন্য একটি বার্তা দেয়া হয়েছে।

কাহিনিসংক্ষেপ: আমাদের এই মধ্যবিত্ত জীবনের নিত্য দিনের বাহন হলো সাইকেল বা মোটরসাইকেল। কিন্তু আমরা রাস্তায় বের হলেই প্রতিনিয়ত দেখতে পাই, এই দু’টি বাহনের চালকদের হেলমেট বষয়ক সচেতনতার হার খুবই কম। হয় চালক হেলমেট পরেননি বা চালকের সাথের যাত্রী হেলমেটবিহীন। যদিও সাম্প্রতিক সময়ে হেলমেটের ব্যাপারে আইন যথেষ্ঠ কঠোর।

শুধু নিজেকে না, উভয়ই হেলমেট পরুন, এমনই বক্তব্যকে উপজিব্য করে নির্মিত হয়েছে সামাজিক সচেতনতামূলক মানবিক গল্পের সংক্ষিপ্ত ছবি হেলমেটপর্ব ২। এ সংক্ষিপ্ত ছবিটিতে সকলের জন্য একটি বার্তা দেয়া হয়েছে।

সংক্ষিপ্ত ছবিটির লিংক : https://www.youtube.com/watch?v=VOy_G_I48nA&feature=youtu.be&fbclid=IwAR3q5dPUwuk2_OTnzEHGrk1mn1scCL94DsTinbUynIawwdwC9sVAXH-QoVs

আজকের পত্রিকা/এমইউ