স্বারাষ্ট্রমন্ত্রী। ছবি: সংগৃহীত

দেশের সামাজিক শাসন কমে গেছে। সামাজিক মূল্যবোধ কমে গেছে। এগুলো রোধ করতে পারলে, আমরা কিছুটা ফল পাবো বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

১১ জুলাই বৃহস্পতিবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আালপকালে তিনি এমন মন্তব্য করেন।

পুলিশের অতিরিক্ত ডিআইজি গাজী মোজাম্মেল হকের বিরুদ্ধে রিমান্ডে থাকা এক ব্যক্তির সহায়সম্পত্তি লিখে নেয়ার যে অভিযোগ এসেছে সে বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এই নিউজটা আমি শুনেছি এবং দেখেছি। আমি আগেও বলেছি, কোন অপরাধ করে কেউ যদি পার পেয়ে যায় তাহলে আমরা বসে আছি কেন?

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা নিশ্চয়ই এটি দেখব। যদি তিনি জড়িত থাকেন অথবা বিষয়টি প্রমাণিত হয় তাহলে তার বিচার সঠিকভাবেই হবে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা যে হত্যাকাণ্ড দেখছি এটা আমাদের বিবেককে তাড়া দেয়। আমাদের দেশে যে সামাজিক শাসন ছিল সেটি আস্তে আস্তে ক্ষয় হয়ে যাচ্ছে। তবে আমরা বসে নেই, আমরা কাজ করছি। এছাড়াও আমাদের শিক্ষা ও সংস্কৃতি মন্ত্রণালয় এ বিষয়টি নিয়ে কাজ করছে।

মন্ত্রী আরও বলেন, যারাই অপরাধ করছে তাদেরকে ধরা হচ্ছে এবং বিচারের মুখোমুখি করা হচ্ছে। দেশের মানুষ এ ধরণের হত্যাকাণ্ড দেখতে চায় না। এটা বন্ধে সমাজকে জাগিয়ে তুলতে হবে।

আজকের পত্রিকা/এমইউ/কেএফ