জাতি সংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) নব নির্বাচিত মহাপরিচালক এবং চীনের প্রাক্তন কৃষি বিষয়ক উপ-মন্ত্রী জনাব কো দোংইয়ু নোবেল লরিয়েট প্রফেসর মুহাম্মদ ইউনূসকে রোমে অবস্থিত খাদ্য ও কৃষি সংস্থার প্রধান কার্যালয়ে অভ্যর্থনা জানান।

জাতি সংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) নব নির্বাচিত মহাপরিচালক এবং চীনের প্রাক্তন কৃষি বিষয়ক উপ-মন্ত্রী মি. কো দোংইয়ু ৪ সেপ্টেম্বর ২০১৯ নোবেল লরিয়েট প্রফেসর মুহাম্মদ ইউনূসকে রোমে অবস্থিত সংস্থাটির প্রধান কার্যালয়ে আমন্ত্রণ করেন। মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে “এফএও-ইউনূস প্রজেক্ট” নামে একটি যৌথ সামাজিক ব্যবসা প্রকল্প নিয়ে আলোচনা ছিল এই বৈঠকের উদ্দেশ্য। প্রকল্পটি অর্থায়ন করছে ইটালিয়ান সরকার।

খাদ্য ও কৃষি সংস্থার সাথে এই বৈঠকে প্রফেসর ইউনূস বিশেষ করে পরিবেশগত সংকট ও গ্রামাঞ্চলে তরুণ উদ্যোক্তা সৃষ্টির প্রয়োজনের প্রেক্ষাপটে কৃষির ভবিষ্যৎ নিয়ে তাঁর মতামত তুলে ধরেন যাতে চাকরির খোঁজে গ্রাম থেকে তরুণদের শহরে অভিবাসনের গতি কমিয়ে আনা যায়। উল্লেখ্য যে, প্রফেসর ইউনূসের সহায়তায় ইতোপূর্বে খাদ্য ও কৃষি সংস্থা কর্তৃক “এফএও-নোবেল লরিয়েট অ্যালায়েন্স ফর ইর‌্যাডিকেটিং হাঙ্গার” প্রতিষ্ঠা করা হয়। প্রফেসর ইউনূস নতুন মহাপরিচালকের সাথে এই অ্যালায়েন্সের বিভিন্ন কর্মসূচি নিয়ে আলোচনা করেন। মহাপরিচালক “এফএও-ইউনূস প্রজেক্ট” উদ্বোধন করতে নোবেল লরিয়েটের সাথে মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র সফরের আগ্রহ ব্যক্ত করেন।