সাভারে হেলেপড়া ভবন।

সাভারে ছয়তলা একটি আবাসিক ভবন অপর একটি ভবনের গায়ে হেলে পড়েছে। ঘটনার পর পরই সাভার পৌরসভার মেয়র হাজী আব্দুল গনি ঘটনাস্থল পরিদর্শন করে ঝুঁকিপূর্ণ ওই ভবনের সকল বাসিন্দাদের সরে যেতে বলেছেন।

২১ মার্চ বৃহস্পতিবার বিকেলে সাভার পৌর এলাকার তালবাগ মহল্লার জিয়াউর রহমানের ছয়তলা আবাসিক ভবনটি হেলে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে সাভার পৌরসভার তালবাগ এলাকার গার্লস স্কুল রোডের জিয়াউর রহমানের মালিকানাধীন ছয়তলা আবাসিক ভবন পাশের নাজিমুদ্দিনের মালিকানাধীন ভবনের উপর হেলে পড়ে। পরে এলাকাবাসী সাভার পৌরসভার মেয়রকে বিষটি অবহিত করলে মেয়র দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করে ভবনটির বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ দেন। ছয়তলা ওই বাড়িটিতে ১২ টি ফ্ল্যাটের মধ্যে ৫টি ফ্ল্যাট ভাড়া দেওয়া রয়েছে।

এ বিষয়ে সাভার পৌরসভার মেয়র হাজী আব্দুল গণি বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে আমি হেলে পড়ার বিষটি নিশ্চিত নয়। কেউ বলছে বিল্ডিংটির ধরনই এমন আবার কেউ বলছে যে হেলে পড়েছে। তাই আমি ভবনটির বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ দিয়েছি এবং বুয়েট থেকে পরীক্ষা করা জন্য চিঠিও দিয়েছি। পরীক্ষা শেষে জানা যাবে আসলে ভবনটি হেলে পড়েছে কি না।

সাভার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার লিটন আহমেদ বলেন, ভবনটি পরিদর্শনে পৌসভার মেয়র এসেছিলেন সব কিছু দেখে পৌরসভাই ভবনটির ব্যবস্থা নিবেন।

আজকের পত্রিকা/সাভার প্রতিনিধি/জেবি