অতিথিদের হাতে তুলে দেয়া হচ্ছে ক্রেষ্ট।

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার সরকারী ভিকু মেমোরিয়াল কলেজে উগ্র সহিংসতা প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইন হয়েছে। ২৪ এপ্রিল বুধবার দুপুরে সম্পীতি প্রকল্পের আওতায় মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় পাসা এনজিও কর্তৃক আয়োজিত এই ক্যাম্পেইনে অংশ নেয় ওই কলেজের শতাধিক শিক্ষার্থী।

সচেতনতামূলক এই ক্যাম্পেইনে নির্ধারিত বিষয়টির ওপর নির্ধারিত বিষয়ের ওপর আলোচনা করেন মানিকগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও সুশাসনের জন্য নাগরিক মানিকগঞ্জ জেল শাখার সহ-সভাপতি জাহাঙ্গীর আলম বিশ্বাস। পাসা এনজিও’র নির্বাহী পরিচালক ফরিদ খানের পরিচালনায় এই ক্যাম্পেইনে আরো বক্তব্য রাখেন ওই কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ শাহীন ও প্রকল্প ব্যবস্থাপক মফিজুল ইসলাম।

বক্তারা বলেন, কোন ধর্মেই উগ্রবাদ বাং সহিংসতাকে সমর্থন করে না। একশ্রেণীর সুবিধাবাদী লোক তাদের ভিন্ন স্বার্থ হাসিল করার জন্য কিশোর ও যুবকদের ব্যবহার করছে। কেউ যাতে কিশোর ও যুবকদের বিভ্রান্ত করতে না পারে সেদিকে পিতা-মাতা, আত্মীয় স্বজনসহ সমাজের সকলকেই খেয়াল রাখতে হবে।

পরে শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতা হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়। এছাড়াও অংশগ্রহণকারী সকলকে সনদ দেয়া হয়।

রাশেদুল ইসলাম খান, মানিকগঞ্জ