সাচড়া ইউনিয়নে অবৈধ স্থাপনা উচ্ছেদ।

ভোলা বোরহানউদ্দিন উপজেলার সাচড়া ইউনিয়নের দরুন বাজারে খালের উপর অবৈধভাবে নির্মাণ করা দোকান ঘর উচ্ছেদ করা হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকাল ৫টায় বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খানম রেখা এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রফিকুল হক, সাচড়া ইউনিয়নের চেয়ারম্যান মহিবুল্যাহ মৃধা ও উপজেলা ভূমি অফিসের কর্মকর্তারা।

এ অভিযান সম্পর্কে উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খানম রেখা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নদী-নালা খাল-বিল ও সরকারি জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করার প্রতি জোর দিয়েছেন। এরই ধারাবাহিকতায় এই অবৈধ স্থাপানার বিরুদ্ধে অভিযান পরিচালিত হয় এবং ভবিষ্যতেও এমন অভিযান অব্যাহত থাকবে।

তিনি আরো জানান, গত তিন দিন আগে সরকারী খাল দখল করে স্থাপনা র্নিমানের খবর পেয়ে সেখানে যাই । এবং উক্ত স্থাপনা র্নিমান নোটিশ দিয়ে বন্ধ করি । নিষেধ না মেনে দুদিন পর রাতের আধারে তা আবার পূনরায় নির্মান করা হয়। এজন্য আজ এ অভিযান পরিচালনা করে উক্ত দোকান ঘর ভেঙ্গে ফেলা হয় ও দখলকৃত সরকারি জায়গা উদ্ধার করা হয়।

অন্যদিকে সহকারী কমিশনার (ভূমি) রফিকুল হক জানান, এগুলো সরকার ও জনগনের সম্পদ এগুলো রক্ষা করা আমাদের দায়িত্ব। যেখানেই এমন অবৈধ স্থাপনা নির্মান বা স্থান দখল হবে আমরা সেখানেই ব্যবস্থা গ্রহন করব।

আবদুল মালেক/বোরহানউদ্দিন