জাহানারা রেজ্জাক। গ্রাফিক্স :আজকের পত্রিকা

সাংবাদিক ও কলাম লেখক কাকন রেজার মা জাহানারা রেজ্জাক (৮২) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্নাইলাইহে রাজেউন)। ১৯ অক্টোবর, শনিবার সকাল ৭টা ১০ মিনিটের দিকে শেরপুর শহরের রঘুনাথপুর বাজার এলাকায় তার নিজ বাসভবনে ইন্তেকাল করেন তিনি।

তার একমাত্র ছেলে কাকন রেজা তার মায়ের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানান, দীর্ঘদিন থেকেই তার মা বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। সর্বশেষ ৫ মাস আগে নাতি সাংবাদিক ফাগুন রেজার হত্যার খবর জেনে আরও ভেঙে পড়েন। এরপর তার শারীরিক অবস্থা আরও অবনতি হয়।

উল্লেখ্য, গত ২১ মে ফাগুন খুন হন। পারিবারিক সূত্রে জানা গেছে, জাহানারা রেজ্জাক শেরপুর জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান এবং শেরপুর পৌরসভার কাউন্সিলর হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তার স্বামী মরহুম ভাষাসৈনিক আব্দুর রেজ্জাক শেরপুর থেকে প্রকাশিত প্রথম সংবাদপত্র ‘সাপ্তাহিক শেরপুর’-এর সম্পাদক ছিলেন। আব্দুর রেজ্জাক একাধারে সাংবাদিক, কবি, উপন্যাসিক ছিলেন। ভাষা আন্দোলন, যুক্তফ্রন্ট, গণ-অভ্যুত্থান, মুক্তিযুদ্ধসহ বিভিন্ন আন্দোলনে সক্রিয়ভাবে জড়িত ছিলেন।

আজ বাদ আছর স্থানীয় তেরাবাজার জামিয়া সিদ্দিকিয়া মাদরাসা মাঠে নামাজে জানাযা শেষে শেরপুর চাপাতালি পৌর কবরস্থানে নাতি সাংবাদিক ফাগুন রেজার পাশে জাহানারা রেজ্জাককে সমাহিত করা হবে।

মরহুমার আত্মার শান্তি কামনায় সকলের কাছে দোয়া চেয়েছেন কাকন রেজা।