হজযাত্রীদের পরামর্শ দিতে ৫৭ সদস্যের ওলামা মাশায়েখ এর একটি দল রাষ্ট্রীয় খরচে সৌদি আরবে যাচ্ছেন। ৪ আগষ্ট রবিবার বেলা সাড়ে তিনটায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তারা সবাই জেদ্দার উদ্দেশ্যে টাকা ত্যাগ করবেন।

ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মো: আব্দুল্লাহ নিজেও এই একই ফ্লাইটে হজ পালনের জন্য সৌদি আরবে যাচ্ছেন বলে ঢাকা হজ অফিস সূত্র জানিয়েছে।

উল্লেখ্য গত ৯ জুলাই ওলামা মাশায়েশদের এই ৫৭ জনের টীমকে রাষ্ট্রীয় খরচে হজে পাঠানোর যাবতীয় ব্যবস্থা গ্রহণের জন্য ধর্ম মন্ত্রণালরে সংশ্লিষ্ট শাখা থেকে একটি জি ও লেটার ইস্যু করা হয়।

ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব মো: শিব্বির আহমদ উছমানী স্বাক্ষরিত ওই আদেশে বলা হয়, ১৪৪০ হিজরী সন বা ২০১৯ সালের হজ পালনের জন্য সৌদী আরবে গমন করা সকল হজযাত্রীকে হজ পালন বিষয়ে ধর্মীয় ও ইত্যাদি বিষয়ে পরামর্শ বা দিকনির্দেশনা প্রদানের জন্য রাষ্ট্রীয় খরচে হজযাত্রীদের প্যাকেজ বর্ণিত সুযোগ সুবিধা প্রদান সাপেক্ষে ৫৭ জন ওলামা মাশায়েখের টিমকে সৌদি আরবে পাঠানোর সরকার সম্মতি প্রদান করেছেন।

উল্লেখ্য এ বছর সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৯২৩ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ বিশ হাজার অর্থাৎ সব মিলিয়ে বাংলাদেশ থেকে এবছর হজে যাচেছন মোট এক লাখ ২৬ হাজার ৯২৩ জন। গত ৪ জুলাই থেকে শুরু হয়েছে ২০১৯ সালের হজ ফ্লাইট ।

বাংলাদেশ বিমানের ফ্লাইট শেষ হবে ৫ আগষ্ট বিকেল ৩ টা ১৫ মিনিটে। আর সৌদী এয়ারলাইন্সের শেষ ফ্লাইট বাংলাদেশ থেকে ছেড়ে যাবে ৬ আগষ্ট বিকেলে।