নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ভর্তি আবেদনের সময়সীমা বৃদ্ধির বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করতে নিষেধ করা সত্ত্বেও বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ওয়েবসাইটের সার্বিক দায়িত্বে থাকা মো. ইফতেখারুল আলম ইফাত।

শুক্রবার (৪ অক্টোবর) এনএসটিইউ ডট অ্যাডমিশন ডট অনলাইন ওয়েবপেইজে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অধ্যাপক মো. মুমিনুল হক এর নামে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে নোবিপ্রবির এবারের ভর্তি আবেদনের সময়সীমা বর্ধিত করার বিষয়টি জানানো হয়। কিন্তু রেজিস্ট্রারের কাছে এই বিষয়ে জানতে চাইলে তিনি বিস্ময় প্রকাশ করে বলেন, এই বিষয়ে সিদ্ধান্ত হয়েছে, কিন্তু ওয়েবসাইটে এখনো দিতে বলা হয়নি।

তিনি আরও জানান, ভর্তি আবেদনের সময় বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত থাকলেও এখনো পর্যন্ত সময় বাড়ানোর বিষয়ে কোনো আদেশ দেইনি। এ বিষয়ে সাইবার সেন্টার বলতে পারে পূর্ব সময় শেষ না হতেই কেন তারা এমন নোটিশ ওয়েবসাইটে প্রকাশ করল।

এ বিষয়ে জানতে চাইলে সাইবার সেন্টার পরিচালক কৌশিক চন্দ্র হাওলাদার বলেন, ভর্তি সংক্রান্ত পেইজের যাবতীয় বিষয়ে দেখেন অন্যরকম সফটওয়্যার লি.। তারা কোথায় এই তথ্য পেল আমার জানা নেই, অন্যরকম সফটওয়্যরের পক্ষ থেকে জানানো হয়, আমাদের সঙ্গে সমন্বকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মো. ইফতেখারুল আলম ইফাত। তিনি নিয়মানুযায়ী আমাদের তথ্য দিলে আমরা তা ওয়েবসাইটে যুক্ত করি।

এ ব্যাপারে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক মো. ইফতেখারুল আলম ইফাতের কাছে জানতে চাইলে তিনি উতপ্ত কন্ঠে বলেন, এটি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ ব্যাপার। এ ব্যাপারে আমি রেজিস্ট্রারের সঙ্গে কথা বলব। বিশ্ববিদ্যালয়ের কিছু হলে আমাদের পরীক্ষা কমিটি দেখবে, এটি সাংবাদিকের ইস্যু না।

এস আহমেদ ফাহিম/নোবিপ্রবি