নাগরিকদের সাথে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনা সভায় এসব কথা বলেন সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল।

সামাজিক আন্দোলনের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধি করলেই ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব। ডেঙ্গুর প্রকোপ যেন আর বৃদ্ধি না পায় সেদিকে সকলকে খেয়াল রাখতে হবে। আমরা ডেঙ্গু মুক্ত সাতক্ষীরা দেখতে চাই। সকলের বাড়ির আঙ্গিনাসহ অফিস আদালত ও প্রতিষ্ঠান পরিচ্ছন্ন রাখতে হবে।

বাড়িতে ঘুমানোর পূর্বে মশারী ঝুলাতে হবে। নাগরিকদের সাথে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনা সভায় এসব কথা বলেন সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল।

তিনি আরও বলেন, জেলা প্রশাসন ডেঙ্গু প্রতিরোধে নিরলস কাজ করে যাচ্ছে। বাংলাদেশে সবার আগে সাতক্ষীরাকে ডেঙ্গুমুক্ত করতে চাই। সেজন্য সকলের সহযোগিতা প্রয়োজন। সকল নাগরিককে নিজ নিজ অবস্থান থেকে ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসতে হবে।

সোমবার সকালে শহরের টেনিস গ্রাউন্ডে সাতক্ষীরা পৌরসভা মেয়র তাসকিন আহম্মেদ চিশতির সভাপতিত্বে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনা সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এম.এম মাহমুদুর রহমান, পৌরসভার প্যানেল মেয়র ফারহা দীবা খান সাথী, পৌরসভার নির্বাহী প্রকৌশলী নাজমুল করিম, সচিব মো. সাইফুল ইসলাম বিশ্বাস, শহর পরিকল্পনাবিদ শুভ্র চন্দন মহলীসহ আরও অনেকে।

আলোচনা সভাটি পরিচালনা করেন পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর শেখ শফিক-উদ-দৌলা সাগর। মতবিনিময় শেষে ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক সচেতনতা লিফলেট বিতরণ করেন জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল।

বৈশাখী/সাতক্ষীরা