স্বামী ও সন্তানসহ নুরজাহান

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার সংরক্ষিত মহিলা আসনে (৩১২) সংসদ সদস্যের মনোনয়ন চান সাতক্ষীরার সাবেক পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবিরের স্ত্রী চৌধুরী নুরজাহান মঞ্জুর। রোববার আজকের পত্রিকাকে তিনি বিষয়টি নিশ্চিত করেন। নুরজাহান মঞ্জুর বলেন, ‌’স্বামীর ১৮ বছরের পুলিশের চাকরির জীবনে সব সময় বিভিন্নস্থানে কাটিয়েছি। তবে ২০১৩ সালের শেষের দিকে সাতক্ষীরায় যোগদানের পর সাতক্ষীরার মানুষের ভালোবাসা পেয়েছি। অশান্ত সাতক্ষীরায় তখন কোনো পুলিশ সুপার বেশি দিন থাকতে পারেননি। সে সময় স্বামীর সঙ্গে পরিবারের সকলকে নিয়েই থেকেছি। সাতক্ষীরার মানুষকে শান্তিপূর্ণভাবে বসবাস করার জন্য একযোগে কাজ করেছি। জীবনের বাকি দিনগুলো সাতক্ষীরাতেই কাটাবো বলে আমরা সিদ্ধান্ত নিয়েছি।

সাতক্ষীরার মানুষের আর্থ সামাজিক উন্নয়ন, সাংস্কৃতিক উন্নয়ন ও জীবনমান উন্নয়নে কাজ করব সকল মানুষদের সাথে নিয়ে। সাতক্ষীরা আমাদের দ্বিতীয় জন্মস্থান। স্বামীর সঙ্গে আলোচনা করেই সাতক্ষীরার সংরক্ষিত আসনের মনোনয়ন নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তিনিও সাতক্ষীরার মানুষের জন্য কাজ করতে আগ্রহী।’

এ ব্যাপারে সাতক্ষীরার সাবেক এই পুলিশ সুপার বর্তমান র‌্যাব-৪ এর অধিনায়ক চৌধুরী মঞ্জুরুল কবির বলেন, ‘সাতক্ষীরা ছেড়ে আসার পর সাতক্ষীরার মানুষ বিভিন্ন সময় তাদের জন্য কাজ করার অনুরোধ করেছেন। একটা প্লাটফর্ম না হলে কাজ করার সুযোগ সৃষ্টি হয় না। সাতক্ষীরার মানুষও চায় আর আমার স্ত্রীও আগ্রহী সেজন্য স্ত্রীর জন্য সাতক্ষীরার সংরক্ষিত মহিলা আসনের মনোনয়ন নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আশা করছি পূর্বের ন্যায় সকলের সহযোগিতা পাব।’ ২০১৩ সালে বিএনপি-জামায়াতের আন্দোলনে উত্তাল সাতক্ষীরা সারাদেশ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। এ সময় সাতক্ষীরা পুলিশ সুপার হিসেবে আসেন চৌধুরী মঞ্জুরুল কবির। তার যোগদানের পর থেকে ধীরে ধীরে অশান্ত সাতক্ষীরা শান্ত হয়।