শ্রেষ্ঠ ওসি’র পুরস্কার অর্জন করলেন ডিবি ওসি শাহ কামাল আকন্দ

ময়মনসিংহ জেলায় ডিবি ওসি হিসাবে ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর যোগদান করার পর থেকে ময়মনসিংহ রেঞ্জে কর্মরত অবস্থায় ৯ মাসে এবার নিয়ে ৮ বার এবং জেলায় ৯ বার শ্রেষ্ঠ ওসি’র পুরস্কার অর্জন করলেন ডিবি ওসি মো.শাহ কামাল আকন্দ (পিপিএম)। এছাড়াও ডিবি’র এস. আই আকরাম হোসেন এবার শ্রেষ্ঠত্বের এ পুরস্কার পেয়েছেন।

শনিবার ১৫ জুন সকালে ময়মনসিংহ রেঞ্জ কার্যালয়ে ডিআইজি নিবাস চন্দ্র মাঝি বিভিন্ন ক্ষেত্রে সফলতার স্বীকৃতি স্বরূপ নির্বাচিতদের হাতে এ পুরস্কার তুলে দেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ সময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূইয়া, ময়মনসিংহ জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, রেঞ্জ অফিসের পুলিশ সুপার হারুন অর রশিদসহ পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।

এ বিভাগের চার জেলা নিয়ে গঠিত ময়মনসিংহ রেঞ্জ পুলিশে কমর্রত বিভিন্ন পদের অফিসার ফোর্স, চৌকিদারদের বিভিন্ন পর্যায়ে আইনশৃঙ্খলা রক্ষা, মাদক, অস্ত্র উদ্ধার, তালিকাবদ্ধ সন্ত্রাসী ও ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেফতারসহ বিভিন্ন ক্ষেত্রে সফলতার স্বীকৃতি স্বরূপ প্রতিমাসে এ পুরস্কার প্রদান করা হয়।

কুমিল্লা জেলা থেকে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি)হিসেবে ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর দায়িত্ব নেয়ার পর এবার নিয়ে রেঞ্জে ৮ বার এবং জেলায় ৯ বার শ্রেষ্ঠত্বের পুরস্কার অর্জনকারী ময়মনসিংহের ডিবি ওসি শাহ কামাল আকন্দের নেতৃত্বে গত মে মাসে ২ হাজার ৩৭৯ পিস ইয়াবা, ১১৯০ গ্রাম হেরোইন, ৫শ’ নেশা জাতীয় ইনজেকশন, ৫৯ বোতল ফেনসিডিল, ৫৯ বোতল রাবার, ২ টি আগ্নেয়াস্ত্রসহ ৭ টি অস্ত্র, ৪ রাউন্ড গুলি, ৩ টি কার্তুজ, একটি ম্যাগাজিন উদ্ধার করে ডিবি পুলিশ ।

কোতোয়ালি ও গৌরীপুর এলাকায় চাঞ্চল্যকর দু’টি হত্যা মামলার রহস্য উন্মোচনসহ ৫ জনকে গ্রেফতার করা হয়। জিডিমুলে ১৭ টি মোবাইল সেট ও ভিকটিম উদ্ধার হয়েছে ৫ জন, ৫ জুয়ারিসহ ৩২ জনকে গ্রেফতার করা হয়।

মে মাসে মোট ৪৫ টি মামলা রুজু করে ডিবি পুলিশ। ৪০ টি পাবলিক পিটিশন নিষ্পত্তি করে। তা ছাড়াও মে মাসে ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন মাদক ব্যবসায়ী নিহত হয় ওই কর্মকর্তার নেতৃত্বে অভিযান পরিচালনাকালে।

এদিকে মে মাসে রেঞ্জ পর্যায়ে শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন, শ্রেষ্ঠ অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে জামালপুর জেলার সদর সার্কেলের শাহ শিবলী সাদিক, শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে নেত্রকোণা জেলার পূর্বধলা থানার ওসি মোহাম্মদ তাওহীদুর রহমান পুরস্কার পেয়েছেন।

শ্রেষ্ঠ মাদকদ্রব্য উদ্ধারকারী এসআই হিসেবে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ ডিবি’র মোঃ আক্রাম হোসেন, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী এএসআই হিসেবে শেরপুর জেলার শ্রীবরদী থানার এএসআই মো. নজরুল ইসলাম ও মো. শফিকুল ইসলাম এ পুরস্কার পেয়েছেন।

এ ছাড়াও শ্রেষ্ঠ চৌকিদার হিসেবে ত্রিশাল উপজেলার ১০ নং মঠবাড়ি ইউনিয়নের লিটন রবিদাস এ পুরস্কার পেয়েছেন।

আজকের পত্রিকা/আজিজুর/ময়মনসিংহ