শ্রীলঙ্কায় খেলতে যাওয়ার আগে মাশরাফিকে ফিটনেস টেস্ট দিতে হবে। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বিশ্বকাপে ইনজুরি নিয়ে খেললেও শ্রীলঙ্কা সফরে তাঁর যাওয়া নিশ্চিত করেছেন বিসিবির একটি সূত্র। তবে এই সিরিজে পাওয়া যাচ্ছে না বিশ্বকাপে দুর্দান্ত পারফরমেন্সে থাকা সাকিব আল হাসান এবং লিটন দাসকে।

১২ জুলাই শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জাতীয় দলের অন্যতম নির্বাচক এবং সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সংবাদকর্মীদের জানিয়েছেন, দল নির্বাচনের কাজ তারা প্রায় গুছিয়ে এনেছেন। শ্রীলঙ্কায় খেলবেন মাশরাফি, অনিশ্চিত সাকিব, থাকছেন না লিটন।

তবে শ্রীলঙ্কায় খেলতে যাওয়ার আগে মাশরাফিকে ফিটনেস টেস্ট দিতে হবে বলেও জানান এই নির্বাচক। দল চূড়ান্ত করার আগে বিশ্বকাপে খেলে আসা ক্রিকেটারদের ইনজুরি নিয়ে রিপোর্টের জন্য অপেক্ষা করছেন নির্বাচকরা।

সাকিব এবং লিটন দাস সম্পর্কে হাবিবুল বাশার বলেন, ‘লিটন ছুটি চেয়েছে। ও শ্রীলঙ্কায় যেতে পারবে না। সাকিবও ছুটি চেয়েছে। তবে ওর ব্যাপারটা এখনও চূড়ান্ত হয়নি। তবে আমরা সব কিছুর জন্যই প্রস্তুতি নিয়ে রেখেছি।’

উল্লেখ্য, আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই শ্রীলঙ্কায় তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। ২০ জুলাই দেশ ছাড়বে মাশরাফির দল। ২৩ জুলাই একটি প্রস্তুতি ম্যাচে খেলবে তারা।

আজকের পত্রিকা/সিফাত