এই বর্বরতা ও ঘৃণ্য কাজে তিনি বিস্মিত এবং দুঃখিত হয়েছেন। ছবি: রয়টার্স

২১ এপ্রিল রবিবার শ্রীলঙ্কায় গির্জা ও বিলাসবহুল হোটেলে একাধিক বিস্ফোরণে ৩৫৯ জন নিহত ও ৫০০ জনের বেশি আহত হয়েছেন। এই হামলায় নিহত ও আহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন শ্রীলঙ্কার ক্রিকেট দলের সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা।

২৪ এপ্রিল বুধবার নিজের ফেসবুকে একটি পোস্টে এই ক্রিকেটার জানিয়েছেন, এই বর্বরতা ও ঘৃণ্য কাজে তিনি বিস্মিত এবং দুঃখিত হয়েছেন। ক্ষতিগ্রস্থদের জন্য তার হৃদয় ব্যাথিত। তিনি নিহত এবং আহতদের জন্য প্রার্থনা করেছেন। এই দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের পরিবারের প্রতি ভালবাসা এবং সমবেদনা প্রকাশ করেছেন। আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন। এছাড়াও যারা প্রাথমিক চিকিৎসা দিয়েছেন এবং এখনও আহতদের চিকিৎসা করছেন তাদের মনে ও কর্মে অধিক শক্তি ও মনোবলের জন্য প্রার্থনা করেছেন।

তিনি শ্রীলঙ্কাবাসীদের কাঁধে কাঁধ মিলিয়ে একত্রে এই দুঃসময়কে মোকাবেলা করার আশা ব্যাক্ত করেছেন।

পোস্টে তিনি আরও লিখেছেন, যদিও আমরা প্রিয়জন হারানোর আবেগে আচ্ছন্ন হয়ে পড়েছি তবুও আমাদেরকে যুক্তিসঙ্গত ও বুদ্ধিমান হতে হবে। দ্রুত কোনো রায় বা সিদ্ধান্তে যাওয়া যাবে না। আবেগী হয়ে কোনো সিদ্ধান্ত না নিয়ে বাস্তবতা বুঝতে হবে। আমাদের দেশের অতিথিরা ও মারা গেছেন।

তিনি শ্রীলঙ্কাবাসীদেরকে কোনো ষড়যন্ত্রের জালে গা ভাসিয়ে না দেওয়ার পরামর্শ দিয়েছেন। শ্রীলঙ্কাবাসীদেরকে বলেছেন যে কর্তৃপক্ষকে তদন্ত করতে দিন। কর্তৃপক্ষকে এই ভয়ঙ্কর সন্ত্রাসীদের বিচারের আওতায় আনতে দিন।

এই ধরণের ট্র্যাজেডি আর কখনও যেন না হয় তার জন্য সবাইকে একত্রে কাজ করার আহবান জানিয়েছেন।

আজকের পত্রিকা/বিএফকে/এমআরএস