এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোসহ দেশটির অন্তত ছয়টি স্থানে তিনটি গির্জা ও তিনটি হোটেলে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় অন্তত ১৮৫ জন নিহত ও ৫০০ এর অধিক মানুষ আহত হয়েছেন।

২১ এপ্রিল রবিবার মর্মান্তিক এই ঘটনার পর জরুরি নিরাপত্তা হিসেবে গির্জাগুলোতে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২১ এপ্রিল রবিবার প্রেস উইং থেকে পাঠানো শোকবার্তায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শ্রীলঙ্কায় বোমা হামলায় ব্যাপক হতাহতের ঘটনায় তীব্র নিন্দা ও শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় রাষ্ট্রপতি বোমা হামলায় নিহতদের আত্মার শান্তি ও আহতদের আশু আরোগ্য কামনা করেন। রাষ্ট্রপতি এ সময় শ্রীলঙ্কা সরকার ও জনগণের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বোমা হামলায় হতাহতের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। এ ঘটনায় তিনি গভীর দুঃখ ও শোক প্রকাশ করেন। এ সময় প্রধানমন্ত্রী নিহতদের আত্মার শান্তি কামনা করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। একইসঙ্গে প্রধানমন্ত্রী আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।

আরও পড়ুন

আজকের পত্রিকা/সিফাত/জেবি