সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা প্রেস ক্লাবের সাংবাদিকদের নিয়ে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের উদ্যোগে শুরু হয়েছে সাংবাদিকতায় ৩ দিনের বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা।

১১ ফেব্রুয়ারি সোমবার সকালে শ্রীমঙ্গল পৌরসভা মিলনায়তনে এ কর্মশালার উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। প্রেস ক্লাব সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তীর সঞ্চালনায় ও প্রেস ক্লাব সভাপতি অ্যাডভোকেট এএসএম আজাদুর রহমানের সভাপতিত্বে এ এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল -কমলগঞ্জের সার্কেলের সিনিয়র এএসপি আশরাফুজ্জামান, পিআইবিয়ের সমন্বয়কারী ও প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বি।

এ সময় স্থানীয় সাংবাদিকদের পক্ষ থেকে বক্তব্য দেন ইমজা মৌলভীবাজারের সিনিয়র সহ-সভাপতি আহমেদ ফারুক মিল্লাদ, অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী ও অ্যাডভোকেট জাহেদুল হক কচি। কর্মশালায় বিভিন্ন প্রিণ্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ৩৫ জন গণমাধ্যমকর্মী অংশ নিয়েছেন।

কর্মশালায় প্রথম দিনে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ব বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক মফিজুর রহমান ও পিআইবিয়ের সমন্বয়কারী প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বি।

কর্মশালার প্রথম দিনে সাংবাদিকতার ধারণা, বৈশিষ্ট্য, উপাদান, সুত্র-উৎস ও সংবাদ লেখার কৌশলসহ সাংবাদিকতার বিভিন্ন প্রয়োজনীয় খুটিনাটি বিষয় সর্ম্পকে আলোচনা করা হয়।

সাজন আহমেদ রানা/শ্রীমঙ্গল