শ্রীমঙ্গলে চাঁদাবাজীকালে ৪ ভূয়া সংবাদিক আটক

মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে চাঁদাবাজী কালে সাংবাদিক ও মানবাধিকার কর্মী পরিচয়দানকারী ৪ আটক করেছে পুলিশ। শনিবার দুপুরে শহরের কালীঘাট রোড একটি ফর্নিচারের দোকান থেকে তাদেরকে আটক করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, শহেরর একটি ফার্নিচারের দোকান থেকে সাংবাদিক পরিচয় দিয়ে ১৬ হাজার টাকা চাঁদা দাবী করে। এসময় স্থানীয় লোকদের তাদের আচরণ ও গতিবিধি সন্দেহ হলে তারা শ্রীমঙ্গল থানা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৪ জন কে আটক করে থানায় নিয়ে আসেন।

আটককৃতরা হলেন, বি.বাড়িয়া জেলার নবীনগর থানার আব্দুর রাজ্জাকের ছেলে দিল মোহাম্মদ (৬৬), ঢাকার উত্তরার সাদিকুর রহমানের ছেলে কামরুজ্জামান (৪৫), টঙ্গির মৃত হাফেজ মো. হানিফ চিশতির ছেলে মহিউদ্দিন চিশতি (৩৫) ও একই এলাকার মৃত নুরুজ্জামানের ছেলে রুকুনুজ্জামান (৪৫)।

পুলিশ জিজ্ঞাসাবাদে আটককৃতদের কাছ থেকে ‘মহানগর বার্তা বর্তমান দেশবাংলা, নিউজ টোয়েন্টিফোর, ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস এন্টিকরাপশন ক্রাইম ইনভেস্টিগেশন সোসাইটি ও প্রাইভেট ইনভেস্টিগেট’ নামে পত্রিকা ও সংস্থার পরিচয়পত্র ও ভিজিটিং কার্ড উদ্ধার করেছে।

শ্রীমঙ্গল থানার ওসি আব্দুছ ছালেক জানান, আটককৃতরা সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। তারা বিভিন্ন অনলাইন সংবাদ মাধ্যম ও মানবাধিকার সংস্থার নাম ব্যবহার করে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছে। তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা রুজ করা হয়েছে।

সৈয়দ ছায়েদ আহমদ/শ্রীমঙ্গল