খেলোয়াড়দের সুযোগ-সুবিধা বাড়ানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা ‍নিতে ক্রীড়া মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। ছবি: সংগৃহীত

শেষ বয়সে খেলোয়াড়দের সুরক্ষা এবং সুযোগ-সুবিধা বাড়ানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা ‍নিতে ক্রীড়া মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৫ জুন মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক সভায় এসব নির্দেশনা দেন তিনি।

এ সময় সাকিব আল হাসান, মুশফিকুর রহিমসহ বাংলাদেশ ক্রিকেট দলের প্রশংসা করেন প্রধানমন্ত্রী। এছাড়া খেলোয়াড়দের বৃদ্ধ বয়সে যেন কষ্ট না করতে হয়, সেজন্য তাদের পুনর্বাসন করার জন্যও নির্দেশ দিয়েছেন তিনি।

একনেক সভা শেষে প্রধানমন্ত্রীর এসব বার্তা সাংবাদিকদের কাছে তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, ‘খেলোয়াড়দের সবাইকে প্রধানমন্ত্রী তাঁর সন্তানের মতো মনে করেন। এদের আরও সুযোগ-সুবিধা দেওয়া প্রয়োজন বলে মনে করে তিনি। উনার নির্দেশনাটা হলো খেলোয়াড়দের শুধু খেলাকালীন সময়ে নয়, তারা যখন পরবর্তী পর্যায়ে আমাদের মতো বার্ধক্যে যাবে, তখন খুব কষ্ট হয়। তিনি এ সম্পর্কে অবহিত।’

এ সময় পরিকল্পনামন্ত্রী আরও জানান, কলসিন্দুরের ফুটবল খেলা মেয়েদেরও সুবিধা দিতে নির্দেশনা দিয়েছেন শেখ হাসিনা। এছাড়া খেলোয়াড়দের সারা বছর চর্চা করার জন্য তহবিলের ব্যবস্থা করা হবে বলেও উল্লেখ করেন পরিকল্পনামন্ত্রী।

আজকের পত্রিকা/সিফাত